• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে চোরাচালান মামলায় নারীসহ দুইজনের যাবজ্জীবন

  যশোর প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১৮
আদালত
আদালত (ছবি : ফাইল ফটো)

যশোরে সোনা চোরাচালান মামলায় নারীসহ দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক আসামিদের উপস্থিতিতে এ সাজা প্রদান করেন। 

সাজাপ্রাপ্ত আসামিরা হলো- বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের কাশেম আলীর স্ত্রী সফুরা খাতুন ও ভবেরবেড় গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে ইসরাফিল হোসেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেছেন পিপি এম ইদ্রিস আলী। 

মামলার অভিযোগে জানা যায়, ২০১৮ সালের ১০ আগস্ট বিজিবির হাবিলদার মোজাম্মেল হোসেন বেনাপোলে সফুরা খাতুনের ব্যাগ থেকে একটি সোনার বার ও ইসরাফিল হোসেনের কোমরে বাঁধা ১০ পিস সোনার বার উদ্ধার করে। উদ্ধারকৃত সোনার বারের ওজন ছিল দুই কেজি। 

এ ব্যাপারে বিজিবির হাবিলদার মোজাম্মেল হোসেন ওই দুইজনকে আসামি করে বেনাপোল পোর্ট থানায় চোরাচালান দমন আইনে মামলা করেন। এ মামলার তদন্ত শেষে আটক দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই শরীফ হাবিবুর রহমান। 

আরও পড়ুন : যশোরে সড়ক দুর্ঘটনায় হাসপাতাল কর্মকর্তার মৃত্যু

দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে সোনা চোরাচালানের অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড