• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় বিয়ের আসরে বাবার মুচলেকা

  নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৪
মডেল
মডেল (প্রতীকী ছবি)

বগুড়ার নন্দীগ্রামের দলগাছা এলাকার একটি বাড়িতে থেমে থেমে বেজে উঠছে বিয়ের গান। বরের জন্য সবাই মিলে যখন অপেক্ষা করছেন তখনি ঘটল লঙ্কাকাণ্ড। বিয়ে বাড়িতে উপস্থিত হয়েছেন ইউএনও শারমিন আখতার ও তার দল। কিছু বুঝে ওঠার আগেই মেয়ের বাবাকে খুঁজে আনা হলো। তখনি সবার টনক নড়ল।

সবাই এসে জড়ো হলো শারমিন আখতারের চারদিকে। একে একে বক্তব্য শুরু হলো। বাল্যবিয়ে ব্যক্তি এবং সমাজের কী কী ক্ষতি করে তা তুলে ধরা হলো। বিশেষ করে মেয়েদের শারীরিক ক্ষতি সম্পর্কে বাবাকে বলা হলে তখন তার বুঝে আসলো কী ভয়ংকর কাজ তিনি করতে যাচ্ছিলেন।

এরই মধ্যে গ্রামে খবর ছড়িয়ে পড়ে বিয়ে বাড়িতে সরকারি লোক এসেছেন। এ খবরে বর হলেন নিরুদ্দেশ। শেষে বরের খোঁজে বের হলেন ইউএনও।

এ দিকে, কনের বাড়িতে বাবার মুচলেকা নেয়া হলো। বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণির শিক্ষার্থী। সোমবার (১৭ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনা ঘটে। 

আরও পড়ুন : মারপিট করতে গিয়ে পুলিশ আটক

মঙ্গলবার বিকালে ইউএনও শারমিন আখতারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বাল্যবিয়ের খবর পেয়ে অভিযান চালানো হয়। মেয়ের বাবা তার মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না মর্মে মুচলেকা দেন।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড