• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমতলীতে অবৈধ ইটভাটা সিলগালা

  আমতলী প্রতিনিধি, বরগুনা

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫৬
বরগুনা
ইটভাটা (ছবি : দৈনিক অধিকার)

বরগুনার আমতলীতে মোবাইল কোর্টের নির্দেশ অমান্য করে ভাটা পরিচালনা করায় শাখারিয়ার ঢাকা ব্রিকস নামে একটি ভাটায় পানি ছিটিয়ে লক্ষাধিক কাঁচা ইট গুঁড়িয়ে দেওয়া এবং সেকান্দারখালী গ্রামের কিএম ও উত্তর টিয়াখালী গ্রামের এমএসবি নামের অপর ২টি ভাটার লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় স্থায়ীভাবে বন্ধ করে সিলগালা করে দেওয়া হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দিনভর এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুবক্কর সিদ্দিকী।

জানা যায়, গত বৃহস্পতিবার ঢাকা ব্রিকসে অভিযান পরিচালনা করে এর কোনো লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ভাটাটি সিলগালা করে দেন।

ভাটাটি সিলগালা করার পরও মালিক নসা মিয়া রাতের বেলায় নতুন মেশিন বসিয়ে ভাটা পরিচালনা করার গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সোমবার (১৭ ফেব্রুয়ারি) ফের ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান পরিচালনা করেন। অভিযানে এর সত্যতা পেয়ে ফায়ার সার্ভিস এবং পুলিশের সহায়তায় পানি ছিটিয়ে লক্ষাধিক ইট ধ্বংস করে ভাটাটি গুঁড়িয়ে দেওয়া হয়। এবং ভাটার মেশিনের যন্ত্রপাতি খুলে ফেলা হয়।

এরপর একই দিন সেকান্দারখালী গ্রামের কিএম এবং উত্তর টিয়াখালী গ্রামের এমএসবি ভাটায় অভিযান পরিচালনা করে এর লাইসেন্স এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না পেয়ে ভাটা ২টি সিলগালা করে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়। অবৈধভাবে ভাটা ২টি গড়ে তোলায় মালিকদের ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়। 

আরও পড়ুন : সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থীসহ আহত ৪

বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আবুবক্কর সিদ্দিকী জানান, বরগুনা জেলা প্রশাসকের নির্দেশে অবৈধ ইট ভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যায়ক্রমে আরও যে সকল অবৈধ ইটভাটা রয়েছে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড