• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুদকের আরেক মামলায় সেই ক্যাশিয়ারের ৮ বছরের কারাদণ্ড

  ফরিদপুর প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৫
ফরিদপুর
কারাদণ্ড (ছবি : সংগৃহীত)

মাদারীপুর সদর হাসপাতালের সাবেক হিসাবরক্ষক টিএম কামরুল হাসানকে দুদকের দায়েরকৃত আরেকটি মামলায় ৮ বছরের কারাদণ্ড ও লক্ষাধিক টাকা জরিমানা অনাদায়ে আরও নয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ রায় ঘোষণা করেন। এ মামলার রায়সহ গত দুই মাসে একই আদালতে দায়েরকৃত দুদকের ৮টি মামলায় টিএম কামরুল হাসানকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হলো। এখনো তিনি পলাতক রয়েছেন।

টিএম কামরুল হাসান মাদারীপুর জেলার লক্ষ্মীগঞ্জ গ্রামের বাদশা তালুকদারের পুত্র। তিনি সর্বশেষ শরিয়তপুর সিভিল সার্জনের কার্যালয়ের হিসাবরক্ষক পদে কর্মরত থাকাকালে আত্মগোপনে যান। 

দুদক ফরিদপুরের সমন্বিত কার্যালয় সূত্রে জানা যায়, ২০০২ সালের ১৬ জুলাই মাদারীপুর থানায় টিএম কামরুল হাসানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের এ মামলাটি দায়ের করা হয়েছিল। মামলা নম্বর- ৩৬/০২। ওই মামলায় তার বিরুদ্ধে মাদারীপুর সদর হাসপাতালে হিসাবরক্ষক পদে কর্মরত থাকাকালে ৫২ হাজার ৭০৩ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। পরে দুদকের তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় ফরিদপুরের বিশেষ জজ আদালতে এ ঘটনায় মামলা দায়ের করা হয়। মামলা নম্বর- ৪৯/১৫। 

আদালতে দুদকের হয়ে মামলা পরিচালনা করেন দুদকের প্যানেল আইনজীবী অ্যাডভোকেট নারায়ণ চন্দ্র দাস। তিনি জানান, সন্দেহাতীতভাবে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে পেনাল কোডের ১৮৬০ এর ৪০৯ ধারায় ৩ বছর সশ্রম কারাদণ্ড ও ৫২ হাজার ৭০৩ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড, ৪৬৮ ধারায় ২ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড, ২১৮ ধারায় এক বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া ১৯৪৭ এর ৫(২) ধারায় তাকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অপরাধের সব সাজা একত্রে গণনা করা হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।  

আরও পড়ুন : ওসিকে স্যার বলার দরকার নাই : অনুরোধ গোয়ালন্দর ওসির

অ্যাডভোকেট নারায়ণ চন্দ্র দাস বলেন, গত জানুয়ারি মাসে তিনটি ও ফেব্রুয়ারি মাসে এ পর্যন্ত ৫টি মামলায় টিএম কামরুল হাসানের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন আদালত। তিনি পলাতক রয়েছেন। আটকের সঙ্গে সঙ্গে এই রায় কার্যকর করার নির্দেশ প্রদান করেছেন আদালত। 

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড