• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওসিকে স্যার বলার দরকার নাই : অনুরোধ গোয়ালন্দর ওসির

  রাজবাড়ী প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৩
রাজবাড়ী
ওসি আশিকুর (ছবি : সংগৃহীত)

সম্প্রতি দে‌শে প্রথমবা‌রের মতো রাজবাড়ীর গোয়ালন্দ ঘ‌াট থানার ওসি আশিকুর রহমান দৌলতদিয়া যৌনপল্লীর এক বা‌সিন্দার (যৌনকর্মী) মৃত্যুর পর জানাজার নামাজ সম্পন্ন করিয়ে ধর্মীয় বিধান অনুযায়ী দাফন সম্পন্ন ক‌রে ব্যাপক প্রশংসিত হ‌য়ে‌ছেন।

এই শুভ কাজের অভিনন্দনের রেশ কাট‌তে না কাট‌তেই সামা‌জিক যোগা‌যোগ মাধ্যম ‘গোয়া‌লন্দ ঘাট থানার ফেসবুক আইডিতে ওসি‌কে স্যার বলার দরকার নাই’ অনু‌রোধ ক‌রে এক‌টি পোস্ট করে আবারও আলোচনায় এসে‌ছেন তিনি।

‌রবিবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টা ৩৫ মি‌নি‌টে গোয়ালন্দ ঘাট থানা, রাজবাড়ী আইডিতে এ পোস্টটি দেওয়া হয়। পোস্টটিতে দেখা যায় ওসির দরজার সাম‌নে ফেস্টুন‌টি টাঙা‌নো রয়েছে। এতে লেখা হয় ‘মু‌জিব ব‌র্ষের অঙ্গীকার, পু‌লিশ হ‌বে জনতার। ইহা একজন গণ কর্মচারীর অফিস, যে কোনো প্র‌য়োজ‌নে এই অফিসে ঢুক‌তে অনু‌ম‌তির প্রয়োজন নাই। সরাস‌রি রু‌মে ঢুকুন। ওসিকে স্যার বলার দরকার নাই।’ অনু‌রোধে ওসি গোয়ালন্দ ঘাট থানা।

আশিকুর রহমানের ওই ব্যানার ফেসবুকে পোস্ট করার পর সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

গোয়‌ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান বলেন, এখন মু‌জিববর্ষ চল‌ছে আর পু‌লি‌শের স্লোগান হ‌চ্ছে ‘মু‌জিব বর্ষের অ‌ঙ্গীকার, পু‌লিশ হ‌বে জনতার।’ মাননীয় প্রধানমন্ত্রী ও আইজিপি স্যার চাইছেন পু‌লিশ আরও বে‌শি জনবান্ধব হোক এবং জনগ‌ণের কা‌ছে যাক। 

জনগণ পু‌লিশের কা‌ছে আসার প্র‌তিবন্ধকতা ম‌নে হওয়ায় ফেসবু‌কে এমন পোস্ট দি‌য়ে‌ছেন। কেউ এসে ডিউটি অফিসারের কা‌ছে অনু‌মতির জন্য ঘুর‌বে, তার কোনো প্র‌য়োজন নেই। জনগণ সরাস‌রি তার কা‌ছে আসুক এটাই চান তিনি।

ওসিকে স্যার বলার দরকার নাই প্রসঙ্গে তিনি ব‌লেন, সংবিধান অনুযায়ী তি‌নি প্রজাতন্ত্রের কর্মচারী। আর সংবিধান অনুযায়ী জনগণ এই রাষ্ট্রের মা‌লিক। মা‌লিক যদি কর্মচারী‌কে স্যার বলে তাহলে মালিকের মান থাকে না। যাদের ট্যাক্সের টাকায় বেতন হয় তারাই আমাকে স্যার ডাকবে, আর আমি সাহেব হয়ে বসে থাকব তাহলে জনগণের সঙ্গে দূরত্ব থেকে যাবে ।

ওডি/জেএস
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড