• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরগুনায় করোনা সন্দেহে ভর্তি ইমরানের নমুনা সংগ্রহ 

  বরগুনা প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি ২০২০, ০১:১৪
নমুনা সংগ্রহ
ইমরানের নমুনা সংগ্রহ (ছবি : সংগৃহীত)

বরগুনা জেলা সদর হাসপাতালে করোনা ভাইরাস সন্দেহে চিকিৎসাধীন চীন ফেরত শিক্ষার্থী ইমরানের নমুনা (রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ) সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইসিডিআর) ল্যাবে পাঠানো হয়েছে। 

এ দিকে এ ঘটনায় সংবাদ সম্মেলনের মাধ্যমে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বরগুনার সিভিল সার্জন মিলনায়তনে করোনা ভাইরাস নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। এর আগে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিনিধিরা ইমরানের নমুনা সংগ্রহ করেন।

সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন বলেন, বরগুনায় চীন থেকে ফেরত আসা চারজন সুস্থ আছেন। এদের মধ্যে সম্প্রতি ফেরা ইমরান নামের একজনের জ্বর হলেও, করোনা ভাইরাস আক্রান্ত হলে যেসব লক্ষণ দেখা দেয় তা তার মধ্যে নেই। তারপরও উন্নত পরীক্ষার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইসিডিআর) প্রতিনিধিরা ইমরানের শরীরের বিভিন্ন নমুনা সংগ্রহ করেছেন। পরীক্ষার পর আসল তথ্য জানা যাবে।

এ সময় তিনি আরও বলেন, করোনা ভাইরাস সন্দেহে একজন চীন ফেরত শিক্ষার্থী হাসপাতালে ভর্তির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হচ্ছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

হাসপাতাল কর্তৃপক্ষ ও ইমরানের পারিবারিক সূত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার চালিতাতলী গ্রামের মো. মোখলেছুর রহমানের ছেলে ইমরান। মাস তিনেক আগে সে বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বৃত্তি পেয়ে চীনের শানডং প্রদেশের রিজাউ শানডং ইউনিভার্সিটিতে পড়তে গিয়েছিলেন। সম্প্রতি চীনে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হলে ১২ তারিখ তিনি দেশের উদ্দেশে রওনা হন। চীনের গুরাংজু এয়ারপোর্ট থেকে তাকে করোনা ভাইরাসমুক্ত ছাড়পত্র দিলে তিনি ১৫ তারিখ বাংলাদেশে পৌঁছান। সেখান থেকে ১৬ তারিখ গ্রামের বাড়ি বরগুনায় পৌঁছালে শরীরে জ্বর আসে। পরে তাকে বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ওডি/এসএইচএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড