• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুরগি খেয়ে ধরা পড়া অজগর সুন্দরবনে অবমুক্ত

  বাগেরহাট প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৮
অজগর
অজগর (ছবি : দৈনিক অধিকার)

গত এক সপ্তাহ ধরে বসতবাড়ির হাঁস-মুরগি খেয়ে ধরা পড়া সুন্দরবনের অজগর অবশেষে মুক্তি পেয়েছে। বাগেরহাটের শরণখোলা উপজেলার উত্তর তাফালবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে তাফালবাড়ি গ্রামের সাখাওয়াত হাওলাদারের বাড়ির বাগান থেকে স্থানীয় গ্রামবাসী অজগরটিকে ধরে সুন্দরবনের ওয়াইল্ড টিমের সদস্যদের কাছে হস্তান্তর করে।

পরে সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে প্রায় ৭ ফুট লম্বা ওই অজগরটিকে সুন্দরবনে অবমুক্ত করা হয়।

সুন্দরবন ওয়াইল্ড টিমের শরণখোলার মাঠ কর্মকর্তা মো. আলম হাওলাদার বলেন, তাফালবাড়ি গ্রামের সাখাওয়াত হাওলাদারের পোষা হাঁস-মুরগি তার বাড়ির বাগানে গেলে আর ফিরে আসত না। এভাবে গত এক সপ্তাহে তার ৫ থেকে ৬টি হাঁস-মুরগি নিখোঁজ হয়। রবিবার বিকাল ৪টার দিকে মুরগির চেঁচামেচি শুনে গৃহকর্তা সাখাওয়াত হাওলাদার বাগানে গিয়ে ঝোপের মধ্যে সাপটি দেখতে পান। এ সময় স্থানীয় লোকজনের সহযোগিতায় সাপটি তিনি ধরে ফেলেন এবং আমাদের কাছে হস্তান্তর করেন।

আরও পড়ুন : টাঙ্গাইলে করোনা ভাইরাস সন্দেহে বেকায়দায় প্রবাসী

বাগেরহাট পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদীন বলেন, প্রায় সাত ফুট লম্বা অজগরটি সকাল ১০টার দিকে রেঞ্জ অফিস সংলগ্ন বনে অবমুক্ত করা হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড