• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইলে করোনা ভাইরাস সন্দেহে বেকায়দায় প্রবাসী

  টাঙ্গাইল প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৪
প্রবাসী
সিঙ্গাপুর ফেরত প্রবাসী মো. আব্বাস আলী (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের বাসাইলে সিঙ্গাপুর ফেরত মো. আব্বাস আলী নামে এক প্রবাসীর করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মধ্যে। এতে আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা তার সঙ্গে মিশছে না।

প্রবাসী আব্বাস আলী উপজেলার দেউলী এলাকার মৃত সামছুল হকের ছেলে।

আব্বাস আলী জানান, গত ১৩ ফেব্রুয়ারি রাতে সিঙ্গাপুর থেকে বাংলাদেশ ইমিগ্রেশনে থার্মাল মেশিন দিয়ে যথাযথ পরীক্ষা নিরীক্ষা করে নিজ বাড়িতে আসেন। পরদিন ঘুম থেকে দেরি করে উঠে বাড়ির পাশে বাজারে যায়।

এ সময় স্থানীয়রা তাকে সন্দেহ করে তার করোনা ভাইরাস আছে যে কারণে সিঙ্গাপুর থেকে তাকে ফেরত পাঠানো হয়েছে। প্রবাসী আব্বাস বারবার স্থানীয়দের বুঝিয়েও ব্যর্থ হয়। এক পর্যায়ে রবিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে পরীক্ষা নিরীক্ষার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থানান্তর করে। টাঙ্গাইল জেনারেল হাসপাতাল থেকেও তাকে ঢাকায় স্থানান্তর করে।

এ বিষয়ে আব্বাস আলীর মা বলেন, আমার ছেলে সুস্থ। আমার ছেলের শরীরে কোনো ভাইরাস নেই। তিনি অসুস্থ নয়। মানুষ আমার ছেলেকে হয়রানি করছে।

এ বিষয়ে আব্বাসের শ্যালক বলেন, করোনা ভাইরাস সন্দেহে এলাকার মানুষ তার সঙ্গে কোনো কথা বলেন না। তার কাছে আসে না। তিনি ছুটিতে এসেও পরিবারকে সময় দিতে পারছে না। পাশাপাশি এলাকার মানুষের কাছেও তিনি যেতে পারছেন না।

এ বিষয়ে প্রবাসী আব্বাস আলী বলেন, ‘আমি দেশে এসে হ্যারেজমেন্টের শিকার হয়েছি। আমার শরীরে কোনো প্রকার ভাইরাস নেই। ভাইরাসের কোনো লক্ষণও নেই। তারপরও জোরপূর্বক আমাকে ধরে এনে হাসপাতালে বসিয়ে রেখেছে। হাসপাতাল থেকে প্রথমে বলেছে দুই দিন আমাকে এখানে রাখবে। তারপর বলছে আমাকে ঢাকায় গিয়ে চিকিৎসা নিতে হবে। আমার শরীরে কোনো সমস্যা নেই। তারপরও আমাকে নিয়ে কেন এত টানা হ্যাচরা করছে। আমি ঢাকায় যাচ্ছি।’

বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান অফিসার এস এম জামাল বলেন, খান বাহাদুর নামে এক চেয়ারম্যান তথ্যটি আমাদের জানায়। আমরা জানতে পেরেছি কয়েকদিন আগে তিনি বিদেশ থেকে এসেছেন। আসার পর স্বাভাবিকভাবে কারও সঙ্গে মিশছেন না। আমরা সন্দেহ করে তাকে চিকিৎসার জন্য পাঠাই। তবে করোনা ভাইরাসের কোনো লক্ষণ তার শরীরে দেখা যায়নি।

আরও পড়ুন : টাঙ্গাইলে সড়কে নিভল ব্যবসায়ীর প্রাণ

এ দিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শফিকুল ইসলাম সজিব বলেন, প্রবাসী আব্বাসকে দেখে তেমন কিছু বোঝা যাচ্ছে না। কর্তৃপক্ষের নির্দেশে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে একটি আইসোলেশন বিভাগ খোলা হলেও এখানে চিকিৎসকদের সেবা প্রদানের সুযোগ সুবিধা নেই। যে কারণে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড