• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নগরকান্দায় গ্রামবাসীর সংঘর্ষে আহত ২৫, আশঙ্কাজনক ৪

  ফরিদপুর প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৬
ফায়ার সার্ভিস
সংঘর্ষের খবরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে উপজেলার কাইচাইল ইউনিয়নের ছোট নাওডুবি গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। একই সময় বেশ কয়েকটি বাড়িঘরে ভাঙচুরসহ লুটপাটের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতদের মধ্যে এশারত মাতুব্বর (৫০), সাইদুল মাতুব্বর (৩৮), আল-আমিন (২৫) ও সাহিদ মাতুব্বর (৪২) নামে চারজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে ছোট নাওডুবি গ্রামের পাউচা মাতুব্বর, ইশারত মাতুব্বর ও শাহিন মাতুব্বরের সঙ্গে একই গ্রামের জয়নাল মাতুব্বর ও বিল্লাল হোসেন বাসু মাতুব্বরের আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। এরই জেরে সোমবার সকালে উভয় পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা এই সংঘর্ষে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় দলের অন্তত ২৫ জন আহত হয়। পরে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সংঘর্ষে উভয় পক্ষ বেশ কয়েকটি বাড়িঘরে ভাঙচুরসহ লুটপাট চালায়।

জয়নাল মাতুব্বর অভিযোগ করেন- ‘ছোট নাওডুবি গ্রামের হান্নান মাতুব্বরের ছেলে শাহিন মাতুব্বর এলাকার চিহ্নিত একজন মাদক কারবারি। সে দীর্ঘদিন ধরে ইয়াবা কারবারের সঙ্গে জড়িত। এমনকি মাদকের মামলায় একাধিকবার জেলও খেটেছে সে। শাহিন মাতুব্বরের এই মাদক কারবারে বাধা দেওয়ায় সোমবার সকালে তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের লোকদের ওপর হামলা চালালে এই সংঘর্ষ বাধে।’

আরও পড়ুন : ছদ্মবেশে ৭ চাঁদাবাজকে ধরল পুলিশ

অপরদিকে শাহিনের বাবা হান্নান মাতুব্বর বলেন, ‘আমার ছেলে শাহিন অনেক আগেই মাদক কারবার ছেড়ে দিয়েছে। এখন সে ভালো পথে চলার চেষ্টা করছে, কিন্তু আমাদের প্রতিপক্ষরা তাকে ভালো হতে দিচ্ছে না।’

এ ব্যাপারে নগরকান্দা থানার ওসি সোহেল রানা দৈনিক অধিকারকে জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ওই এলাকার পরিবেশ শান্ত রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড