• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছদ্মবেশে ৭ চাঁদাবাজকে ধরল পুলিশ

  যশোর প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৪
আটক
ছদ্মবেশে ডিবির অভিযানে আটক সাত চাঁদাবাজ (ছবি : দৈনিক অধিকার)

ছদ্মবেশ ধারণ করে বিশেষ অভিযান চালিয়ে যশোরে সাতজন চাঁদাবাজকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। একই অভিযানে চাঁদার দাবিতে আটক রাখা একজন চালকসহ তার সহকারীকে উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) তৌহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

এর আগে রবিবার (১৬ ফেব্রুয়ারি) ছদ্মবেশে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক চাঁদাবাজরা হলো- জেলার অভয়নগর থানার প্রেমবাগ গ্রামের সৈয়দপাড়া এলাকার সৈয়দ মোক্তার হোসেনের ছেলে সৈয়দ মোস্তাফিজুর রহমান ওরফে রানা, একই এলাকার মৃত শাহজাহান সিনার ছেলে আজাদ রহমান, মৃত সৈয়দ আব্দুল ওয়াদুদের ছেলে সৈয়দ ওয়াহিদুল ইসলাম মন্টু, একই উপজেলার প্রেমবাগের মৃত আব্দুল ওয়াদুদের ছেলে পিন্টু, মৃত শামসুর মোল্যার ছেলে জিয়ার মোল্যা, ইস্রাফিল বিশ্বাসের ছেলে আল আমিন এবং গোপালগঞ্জ জেলার সদর উপজেলার চর বয়রা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে হাবিবুর রহমান।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) তৌহিদুল ইসলাম জানান, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার ‘আলভি ট্রেডার্স’ নামে একটি কোম্পানি দীর্ঘদিন ধরে জ্বালানি তেল (গ্রিন ওয়েল) সরবরাহ করে আসছে। সম্প্রতি আটকদের মধ্যে রানার সন্ত্রাসী গ্যাং গ্রিন ওয়েল বহনকারী ট্যাংক লরিগুলো আটক করে চালকদের কাছে চাঁদা দাবি করে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ১৬ ফেব্রুয়ারি ‘আলভি ট্রেডার্সের’ একটি ট্যাংকলরির চালক ও সহকারীকে আটক করে রানার সন্ত্রাসী গ্যাং কোম্পানির মালিক ও ম্যানেজারের কাছে ১ লাখ ৬০ হাজার টাকা চাঁদা দাবি করে।

পরে ‘আলভি ট্রেডার্সের’ ম্যানেজার আমির হোসেন ইমন বিষয়টি মৌখিকভাবে পুলিশকে জানায়। একপর্যায়ে যশোর পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ডিবি পুলিশের দুইজন সদস্য ছদ্মবেশে ইমনকে সঙ্গে নিয়ে সন্ত্রাসীদের দাবিকৃত টাকা দিতে রানার অফিসে যায়। এ সময় তারা রানাকে নগদ ৩০ হাজার টাকা দিলে চাঁদাবাজরা আরও টাকা দাবি করে।

আরও পড়ুন : কুমিল্লায় মানবপাচার চক্রের ৩ সদস্য আটক

একপর্যায়ে কৌশলে সমস্ত ঘটনাটির গোপন ভিডিও ধারণসহ ওই সাতজন চাঁদাবাজকে আটক করা হয়। একই সময় চাঁদার দাবিতে আটক থাকা চালক ও সহকারীকে উদ্ধার করা হয়। এ ঘটনায় আমির হোসেন ইমন বাদী হয়ে আটকদের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছেন বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে যশোর ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মেদসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড