• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লায় মানবপাচার চক্রের ৩ সদস্য আটক

  কুমিল্লা প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৩
আটক
র‌্যাবের বিশেষ অভিযানে মানবপাচার চক্রের ওই তিনজন সদস্যকে আটক করা হয় (ছবি : প্রতীকী)

গোপন সংবাদে বিশেষ অভিযান চালিয়ে কুমিল্লায় মানবপাচার চক্রের সক্রিয় তিনজন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)।

একই অভিযানে র‌্যাব সদস্যরা একজন নারীসহ তিনজন রোহিঙ্গাকে উদ্ধার করেছেন।

মহানগরীর শাকতলাস্থ র‌্যাব-১১, সিপিসি-২- এর কার্যালয়ে সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে রবিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে জেলার চৌদ্দগ্রাম উপজেলার ধরকড়া বাজার ও চিওড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক মানবপাচারকারীরা হলো- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কাপড়তলী গ্রামের মৃত আবুল কালামের ছেলে মো. আব্দুর রহিম ওরফে রুবেল (২৫), একই এলাকার মো. ফজলুল হকের ছেলে মো. নুরুল হক (২৯) এবং চৌদ্দগ্রাম উপজেলার ডিমাতলী গ্রামের মো. কামাল উদ্দিনের ছেলে কাজী ফয়সাল আহাম্মেদ ওরফে রনি (৩২)।

এছাড়া অভিযানে উদ্ধার হওয়া রোহিঙ্গারা হলেন- কক্সবাজারের বালুখালি এলাকার ১৮ নম্বর পানবাজার রোহিঙ্গা ক্যাম্পের একজন অপ্রাপ্তবয়স্ক মেয়ে, ১৯ নম্বর ট্যাংখালি রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ আমির হোসেনের ছেলে মো. জাহেদ হোসেন (২৫) এবং উখিয়ার কুতুপালংয়ের ৩/সি রোহিঙ্গা ক্যাম্পের মো. হাকিম শরিফের ছেলে মো. রফিক (৩৭)।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১, সিপিসি-২- এর কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, আটক আসামিরা দীর্ঘদিন ধরে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নানা প্রলোভন দেখিয়ে বিদেশে পাঠানোর উদ্দেশ্যে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে নিয়ে আসত। এরপর তাদের বাংলাদেশি পাসপোর্ট তৈরি করে মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে পাচার করত।

আরও পড়ুন : শ্রীমঙ্গলে বিলুপ্তপ্রায় লজ্জাবতী বানর উদ্ধার

তিনি বলেন, রবিবার রাতের অভিযানে আটক ওই মানবপাচারকারীদের কাছ থেকে বিপুল পরিমাণ ভুয়া পাসপোর্টসহ পাসপোর্ট তৈরিতে ব্যবহৃত ভুয়া জন্ম সনদ, বিভিন্ন ভুয়া কাগজপত্র ও সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত তিনটি কম্পিউটার, দুইটি প্রিন্টার, একটি স্ক্যানার, সাতটি মুঠোফোন ও নগদ ৬০ হাজার ৫৪০ টাকা উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড