• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদেশ গমনেচ্ছুদের উদ্দেশ্যে এমপি জর্জের পরামর্শ

  খোকসা প্রতিনিধি, কুষ্টিয়া

১৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৯
সেমিনার
সেমিনারে বক্তব্যকালে কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ (ছবি : দৈনিক অধিকার)

উন্নয়নের ধস রোধে দক্ষ জনশক্তি তৈরিতে টিটিসি কাজ করছে উল্লেখ করে কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ বলেছেন, প্রশিক্ষিত ও দক্ষ হয়ে বৈধ পথে বিদেশ যাওয়া চাই। প্রতিটি মানুষই যদি দক্ষ জনশক্তি হয়ে বিদেশ গমন করে তবে অবশ্যই তাদের নিজের সফলতা আসবে। এ সময় টিটিসি থেকে প্রশিক্ষণ নিয়ে দক্ষ মানব সম্পদে পরিণত হয়ে নিজের দেশের পাশাপাশি বিদেশে কাজ করার আহ্বান জানান তিনি।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলার খোকসা উপজেলার হলরুমে আয়োজিত বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতামূলক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিদেশে গমনেচ্ছুদের এই পরামর্শ দেন এমপি জর্জ।

‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক এই সেমিনারে সভাপতিত্ব করেন খোকসা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী জেরীন কান্তা।

সেমিনারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার, কুষ্টিয়া জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মুজাহিদুল ইসলাম বাবলু, খোকসা উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) ইদ্রিস আলী, উপজেলা কৃষি অফিসার সবুজ কুমার সাহাসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : মাদক নির্মূলে খোকসার ওসির উজ্জ্বল সাফল্য

এর আগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ও উপজেলা প্রশাসনের আয়োজনে একদিনের এই সেমিনারে স্বাগত বক্তব্য ও প্রেজেন্টেশন তুলে ধরেন কুষ্টিয়া কারিগরি প্রশিক্ষণ কলেজের অধ্যক্ষ মো. আক্তারুজ্জামান। এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ফাস্ট মেট অফিসার মো. তরিকুল ইসলাম তুহিন ও চিফ ইন্সপেক্টর কল্লোল কুমার সরকার।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড