• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় আগুনে পুড়ল ৩০ বসতঘর, অর্ধকোটি টাকার ক্ষতি

  কুষ্টিয়া প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৩
আগুন
ভয়াবহ এই আগুনে ৩০টি বসতঘর পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে (ছবি : দৈনিক অধিকার

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় ৩০টি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়েছে। একই দুর্ঘটনায় দগ্ধ হয়ে মারা গেছে ১৫টি গৃহপালিত পশু।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের পদ্মারচর-লোকনাথপুর গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসীরা জানান, লোকনাথপুর গ্রামের জিন্নাত সর্দারের পাড়ার বাসিন্দা ময়ের উদ্দিনের রান্নাঘরের চুলা থেকে দুপুরে আগুনের সূত্রপাত হয়। এতে মুহূর্তেই আশপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে আগুন। পরে এলাকাবাসীর চেষ্টায় নিয়ন্ত্রণে আসলেও ভয়াবহ এই আগুনে ময়ের উদ্দিন সর্দ্দার, জিন্নাত সর্দার, তার ছেলে কালু সর্দার, লালু সর্দার ও মজিবর রহমান, ভাদু সর্দার, বাবু সর্দার, আসমত সর্দার, রহিমা খাতুন, কুলসুম খাতুন, রোকন আলী ও মমিন সর্দারসহ ১৫ জনের অন্তত ৩০টি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

একই সঙ্গে ময়ের উদ্দিনের পাঁচটি, লালু সর্দারের তিনটি, বাবু সর্দারের তিনটি ও কুলসুম খাতুনের দুইটি ছাগলসহ মোট ১৫টি ছাগল আগুনে পুড়ে মারা গেছে।

ঘটনাস্থলে উপস্থিত রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজ মণ্ডল দৈনিক অধিকারকে জানান, লোকনাথপুর গ্রামের জিন্নাত সর্দারের পাড়ায় আগুনে পুড়ে কৃষকসহ ১৫টি পরিবারের অন্তত ৩০টি বসতঘর ভস্মীভূত হয়েছে। এ দুর্ঘটনায় ১৫টি ছাগলসহ ঘরের অন্যান্য আসবাবপত্র ও খাদ্যশস্য পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।

আরও পড়ুন : ময়মনসিংহে ট্রাক-অটোরিকশার সংঘর্ষে চালক নিহত

তিনি বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নিচে রয়েছেন। বিষয়টি ইতোমধ্যেই উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানো হয়েছে। তিনি ঘটনাস্থল পরিদর্শনে আসার কথা রয়েছে বলেও জানিয়েছেন চেয়ারম্যান সিরাজ মণ্ডল।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড