• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্তানকে অপহরণ করে মায়ের কাছে মুক্তিপণ দাবি বাবার

  ময়মনসিংহ প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১২
ময়মনসিংহ
অপহৃত শিশু জুনায়েদ

ময়মনসিংহের হালুয়াঘাটে শরিফুল ইসলাম জুনায়েদ (৫) নামে শিশু সন্তানকে অপহরণ করে তার মায়ের কাছে মুক্তিপণ দাবির অভিযোগ উঠেছে সৎ বাবা নুর মোহাম্মদ রিপনের বিরুদ্ধে। পরে এ ঘটনায় মামলার পর পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল ডহরপাচুরিয়ার একটি বাড়ি থেকে অপহৃত শিশু জুনায়েদকে অক্ষত অবস্থায় উদ্ধার। 

শিশু জুনায়েদকে উদ্ধার করা ওই বাড়ির মালিক স্বামী-স্ত্রী দু’জনকে আটক করতে সক্ষম হয়। তবে এ ঘটনার মূল অপহরণকারী হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের চাঁদশ্রী গ্রামের ফজলুল করিমের ছেলে নুর মোহাম্মদ রিপন পুলিশের উপস্থিতি বুঝতে পেরে দ্রুত পালিয়ে যায়।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার ডহরপাচুরিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সালামের বাড়ি থেকে অপহৃত শিশু জুনায়েদকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এ সময় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ডহরপাচুরিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সালাম (৪০) ও তার স্ত্রী সুফিয়া খাতুন (৩৫)কে আটক করে পুলিশ। 

শিশুটির মা শরিফা খাতুন বলেন, গত রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ঠেংগাবর এলাকায় ইসলামী সভা শুনার কথা বলে হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের চাঁদশ্রী গ্রামের ফজলুল করিমের ছেলে নূর মোহাম্মদ রিপন নিজ বাড়ি থেকে সৎ ছেলে শরিফুল ইসলাম জুনাইদকে সাথে করে নিয়ে যায়। এর পর থেকে নুর মোহাম্মদ রিপন ও শিশু সন্তান জুনায়েদের কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। 

পরে তার স্বামী নুর মোহাম্মদ রিপন মোবাইল ফোনে শিশুকে ফেরত পেতে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। এ অবস্থায় কোন কুল কিনারা না পেয়ে ঘটনার দুই দিন পর গত ১১ ফেব্রুয়ারি শরিফা খাতুন নিজে বাদী হয়ে স্বামী নূর মোহাম্মদ রিপনের নামে হালুয়াঘাট থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। পরে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার ডহরপাচুরিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সালামের বাড়ি থেকে অপহৃত শিশু জুনায়েদকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

তিনি আরও বলেন, গত চার মাস পূর্বে পাঁচ লক্ষ টাকা কাবিন মূলে ইসলামী শরিয়ত মোতাবেক নুর মোহাম্মদ রিপনের সাথে তার নিকাহ সম্পন্ন হয়। বর্তমানে তার গর্ভে নুর মোহাম্মদ রিপনের সন্তান রয়েছে। এর আগে প্রায় সাত বছর পূর্বে ফুলপুর উপজেলার আমুয়াকান্দা গ্রামের আব্দুস সালামের ছেলে আজিজুলের সাথে তার বিয়ে হয়েছিল। কিন্তু আগের স্বামী (আজিজুল)’র পরকীয়ার কারণে সংসার করবে না বলে সে তাকে তালাক দেয়।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, ‘তথ্যপ্রযুক্তি ব্যবহার করে রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার ডহরপাচুরিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সালামের বাড়ি থেকে অপহৃত শিশু জুনায়েদকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এ সময় ওই বাড়ির মালিক স্বামী-স্ত্রী দু’জনকে আটক করা হয়। তবে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে অপহরণকারী নূর মোহাম্মদ রিপন পালিয়ে গেছে বলেও তিনি জানান। পরে উদ্ধার করা শিশুটিকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়। আর আটককৃত দু’জনকে আদালতে সোপর্দ করা হবে। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।’

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড