• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেন্টমার্টিনে সাগর থেকে আরও একটি মরদেহ উদ্ধার

  কক্সবাজার প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:২৫
ট্রলার ডুবি
সেন্টমার্টিন দ্বীপের কাছে বঙ্গোপসাগর থেকে পাওয়া মরদেহ (ছবি : দৈনিক অধিকার)

মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় সেন্টমার্টিন দ্বীপের কাছে বঙ্গোপসাগর থেকে ভাসমান অবস্থায় আরও এক পুরুষের মরদেহ উদ্ধার করেছে কোস্ট গার্ড।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে সেন্টমার্টিনের দক্ষিণ এলাকা থেকে ভাসমান অবস্থায় মধ্য বয়সী পুরুষের মরদেহটি উদ্ধার করা হয়। উদ্ধার করা মৃতদেহটি রোহিঙ্গা বলে ধারনা করা হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন সেন্টমাটিন কোস্টগার্ডের ষ্টেশন কমান্ডার লেফটেন্যান্ট নাঈম।

তিনি বলেন, ‘সেন্টমার্টিন কোস্ট গার্ড স্টেশনের একটি টিম টহলরত অবস্থায় সেন্টমার্টিনে সাগর থেকে মধ্য বয়সী এক পরুষের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে সকালে ছেড়াদ্বীপ এলাকা থেকে এক নারীর লাশ উদ্ধার করা হয়। তবে শুক্রবার সন্ধ্যায় একই এলাকা থেকে আরেক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছিলো।’

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি ভোরে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় ১৩৮ জন যাত্রীবাহী একটি ট্রলার সেন্টমার্টিনের দক্ষিণে পাথরের সঙ্গে ধাক্কা লেগে পানিতে ডুবে যায়। এ ঘটনায় ১৫ জনের মরদেহ সহ ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছিল। তখন থেকে নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ড উদ্ধার অভিযান অব্যাহত রাখে। এছাড়া নৌ-বাহিনীও এ অভিযানে অংশ নিয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন : রোহিঙ্গাদের মালয়েশিয়াগামী স্রোত ঠেকানো যাচ্ছে না

এ বিষয়ে ১৯ জন দালালকে অভিযুক্ত করে থানায় একটি মামলা করে কোস্টগার্ড। মামলায় এ পর্যন্ত ৯ জনকে আটক করা হয়েছে। অন্যান্য আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড