• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেমের টানে টাঙ্গাইলে নেপালি তরুণী

  টাঙ্গাইল প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০২০, ২০:০১
নেপালি
নেপালি তরুণী খাদিজা আক্তারের সঙ্গে নাজমুল (ছবি : দৈনিক অধিকার)

প্রেমের টানে নিজ দেশ ত্যাগ করে এবার টাঙ্গাইলের সখীপুরে এসেছে সানজু কুমারী খাত্রী (২০) নামে এক নেপালি তরুণী।

সম্পর্কের সূত্র ধরে ইতোমধ্যেই ওই তরুণী বিয়ে করেছে উপজেলার কাকাড়াজান ইউনিয়নের দুর্গাপুর গ্রামের হুমায়ুন কবীরের ছেলে প্রবাসী নাজমুল হোসেনকে।

জানা যায়, সানজু কুমারী খাত্রী নামের ওই তরুণী প্রায় চার বছর ধরে মালয়েশিয়ার একটি কোম্পানিতে কাজ করে। ওই সময় নাজমুলের সঙ্গে তার পরিচয় হয়। একপর্যায়ে উভয়ে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে। গত ১৫ দিন আগে নেপালের কাঠমাণ্ডু শহরের বাবার বাড়ির সঙ্গে পারিবারিক সম্পর্ক ছিন্ন করে ওই তরুণী নাজমুলের হাত ধরে বাংলাদেশে চলে এসেছে।

এ ঘটনায় তাদের দেখতে প্রতিদিনই আশপাশের বিভিন্ন এলাকার মানুষ ছুটে আসছেন নাজমুলের বাড়িতে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাঙালি নারীর মতো স্বাভাবিকভাবে বাড়ির কাজ-কর্ম করছে ওই নেপালি তরুণী। হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণের পর নাজমুলের সঙ্গে বিয়ে হওয়ায় সানজু কুমারী খাত্রীর নাম রাখা হয়েছে খাদিজা আক্তার। বাঙালি পোশাক পরিধান করলেও ভাষাগত দিকে খাদিজা এখনো আনাড়ি। সব বাংলা ভাষা বুঝলেও বাংলা বলতে খাদিজার কিছুটা সমস্যা হয় বলে জানিয়েছে নাজমুল।

নাজমুল জানায়, নেপালি আদালতেও পূর্বে তাদের বিয়ে হয়েছে। বাংলাদেশে আসার পর টাঙ্গাইল আদালতের মাধ্যমে তারা পুনরায় কোর্ট ম্যারেজ করে স্থানীয় এক বিবাহ রেজিস্ট্রার দিয়ে বিয়ে সম্পূর্ণ করেছেন।

আরও পড়ুন : নিজ ঘরে রহস্যময়ভাবে ফাঁসিতে ঝুলল যুবক

এ প্রসঙ্গে খাদিজা আক্তারের নেপালি ভাষার অনুবাদ করে নাজমুল বলেন- ‘বাংলাদেশর সংস্কৃতি ও গ্রাম্য পরিবেশ আমার কাছে অনেক ভালো লেগেছে। নাজমুলকে আমি অনেক ভালোবাসি। আমি আর নেপালে ফিরে যাব না।’

এ ব্যাপারে নাজমুলের বাবা হুমায়ুন কবীর জানান, নাজমুল ও খাদিজা সুখে থাকলেই আমরা খুশি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড