• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

লামায় মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধন

  লামা প্রতিনিধি, বান্দরবান

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৪
উন্নয়ন
বান্দরবানে তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের লামা উপজেলায় নবনির্মিত মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্সসহ তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিকভাবে প্রকল্প তিনটি উদ্বোধন করেন তিনি।

উপজেলার সরই ইউনিয়নে হাসনা ভিটা, আন্দারী জামালপুর ও কোয়ান্টাম এলাকায় প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে প্রকল্প তিনটি বাস্তবায়ন হবে।

এ সময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, পাহাড়ের স্বাস্থ্যসেবা, শিক্ষা, যোগাযোগ ও অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পার্বত্য এলাকার স্বাস্থ্য সেবার উন্নয়নের এ ধারাবাহিকতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। শিশু ও মাতৃ মৃত্যুর হার কমিয়ে আনার জন্য দুর্গম এলাকায় স্বাস্থ্য বিভাগ কাজ করছে। এছাড়া শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। বর্তমানেও কোটি কোটি টাকার উন্নয়ন কাজ এগিয়ে চলছে বলে জানান মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফরিদ উল আলম, আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দীন, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইদ্রিসসহ অনেকে।

আরও পড়ুন :ভোলায় পরিবার পরিকল্পনার সাংবাদিকদের অবহিতকরণ কর্মশালা

লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত হাসনা ভিটা মসজিদ ও রাস্তা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে পলোখালের তেঁতুলতলায় নব নির্মিত গার্ডার ব্রিজ উদ্ভোধন করেন। এতে দুর্গম পাহাড়ি এলাকায় স্বাস্থ্য সেবা পৌঁছানোর পাশাপাশি যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে। এতে ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড