• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদক নির্মূলে খোকসার ওসির উজ্জ্বল সাফল্য

  খোকসা প্রতিনিধি, কুষ্টিয়া

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৫
ওসি
খোকসা থানার ওসি মুজিবুর রহমান (ছবি : দৈনিক অধিকার)

কুষ্টিয়ার খোকসা উপজেলার মাদক নির্মূলে নিজের উজ্জ্বল সাফল্যে এলাকাবাসীর প্রশংসায় ভাসছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান।

এরই মধ্যে যোগদানের দুই মাস ১২ দিনের মাথায় স্পর্শকাতর মামলাসহ মাদকের ১১টি মামলায় মোট ১৬ জন আসামিকে গ্রেপ্তার করেছেন তিনি। ফলে ইতোমধ্যেই খোকসাবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছেন ওসি মুজিবুর রহমান।

একই সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই গ্রুপের নির্বাচন ও কাউন্সিলকে কেন্দ্র করে মোট ৯টি মামলার নিষ্পত্তির জন্য উভয় গ্রুপের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন তিনি।

এ প্রসঙ্গে ওসি মুজিবুর রহমান বলেন, ‘একদিকে আমরা যেমন মামলার তদন্ত অব্যাহত রেখেছি, তেমনি অন্যদিকে উভয় পক্ষই যদি একে অপরের প্রতি আন্তরিক হন তাহলে দ্রুত মামলাগুলো নিষ্পত্তি করা সম্ভব হবে বলে মনে করি।’

এ দিকে, পুলিশ জনগণের বন্ধু- এই কথাটি বাস্তবে জনগণের কাছে পৌঁছে দিতে ইতোমধ্যেই থানায় আমূল পরিবর্তন আনা হয়েছে। একই সঙ্গে খোকসা পৌর মেয়র ও স্থানীয় নেতৃবৃন্দের সার্বিক সহযোগিতায় থানা এলাকা পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ এর সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। থানার একজন ওসি ও একজন পুলিশ পরিদর্শকসহ (তদন্ত) সাতজন এসআই, ৯জন এএসআই এবং ৩০ জন পুলিশ ফোর্সের সার্বিক সহযোগিতা ও অক্লান্ত প্রচেষ্টায় পুলিশ সুপারের দিক নির্দেশনায় এই আমূল পরিবর্তন সম্ভব হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে খোকসা থানার সূত্রে জানা গেছে, যোগদানের পর দুই মাস ১২ দিনের মাথায় খোকসাকে মাদক মুক্ত করতে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকাবাসী ও সুশীল সমাজের সার্বিক সহযোগিতায় এই সফলতার দেখা মিলেছে।

এ ব্যাপারে খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান দৈনিক অধিকারকে জানান, খোকসা থানাকে ডিজিটাল খোকসা থানা হিসেবে গড়ে তুলতে চাই। জনগণের সকল প্রকার সুযোগ-সুবিধায় পুলিশ থাকবে জনগণের বন্ধু হিসাবে। আর সেই লক্ষ্যেই নিজের জায়গা থেকে সর্বোচ্চ সেবা প্রদান করাই আমার মূল উদ্দেশ্যে। আইনের শাসন নয়, আইনের সঠিক প্রয়োগ করে মানুষকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার বিষয়টি তুলে ধরার জন্যই আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।

আরও পড়ুন : আজ বেনাপোল পিকনিক ট্রাজেডির ৬ বছর

তিনি বলেন, পুলিশ শুধু নিজেদের রুটিন ওয়ার্কের মধ্যে সীমাবদ্ধ নয়। নিয়মিত প্রতিটি ইউনিয়নে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, ওয়ার্ড সদস্য, গ্রাম পুলিশসহ সুশীল সমাজকে নিয়ে মতবিনিময় সভা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় তিনি ইতোমধ্যেই বেশ কয়েকটি বাল্যবিবাহ রোধ করতে সক্ষম হয়েছেন বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড