• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গায় চলছে পরিবহন ধর্মঘট

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩১
পরিবহন ধর্মঘট
পরিবহন ধর্মঘট (ছবি : দৈনিক অধিকার)

চুয়াডাঙ্গার প্রধান সড়কগুলো থেকে ইজিবাইক ও থ্রি হুইলার যানবাহন উচ্ছেদের প্রতিবাদে জেলার চারটি উপজেলায় একযোগে পরিবহন ধর্মঘট পালন করছে ইজিবাইক মালিক শ্রমিকরা। 

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে এ ধর্মঘট পালন করা হচ্ছে। ধর্মঘট চলাকালে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে শ্রমিকদের। এ সময় বেশ কয়েকজনকে মারপিট ও কয়েকটি ইজিবাইক ভাঙচুর করা হয়। 

এ দিকে, ইজিবাইক শ্রমিকদের হঠাৎ ধর্মঘটে চরম দুর্ভোগে পড়েছে শহরবাসী। নির্ধারিত গন্তব্যে যেতে বিপাকে পড়তে হয় শতশত সাধারণ যাত্রীকে। সব চেয়ে বেশি দুর্ভোগে পড়তে দেখা গেছে এসএসসি পরীক্ষার্থীদের। তারা পরীক্ষা কেন্দ্রে সময় মতো পৌঁছাতে গিয়ে যানবাহন না পেয়ে চরম বিপাকে পড়ে। পায়ে হেঁটে কেন্দ্রে আসতে গিয়ে নির্ধারিত সময়ে অনেকে কেন্দ্রে ঢুকতে পারেননি। এ সুযোগে কিছু রিকশাচালকও হাঁকিয়ে বসেন কয়েকগুণ বেশি ভাড়া। 

পূর্ব কোনো ঘোষণা ছাড়াই হঠাৎ করে ইজিবাইক বন্ধে ক্ষোভ প্রকাশ করেছেন শহরবাসী ও যাত্রীরা। তারা দ্রুত এর প্রতিকারের দাবি জানান। 

চুয়াডাঙ্গা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম সাজু জানান, চুয়াডাঙ্গার চারটি উপজেলায় প্রায় ২০ হাজার ইজিবাইক আছে। অনেক শিক্ষিত বেকার চাকরি না পেয়ে স্থানীয় এনজিও থেকে ঋণ নিয়ে গাড়ি কিনে সংসারের হাল ধরেছে। কিন্তু স্থানীয় প্রশাসন ইজিবাইককে অবৈধ যান ঘোষণা করে সড়ক থেকে উচ্ছেদের ঘোষণা দিয়েছেন। এর প্রতিবাদে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি।  

আরও পড়ুন : মৌলভীবাজারে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক

প্রসঙ্গত, গত ১০ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গা পুলিশ প্রশাসন চার দিনের আল্টিমেটাম দিয়ে চুয়াডাঙ্গার সড়কগুলো থেকে অযান্ত্রিক সব ধরনের যান উচ্ছেদের ঘোষণা দেন। এরই প্রতিবাদে ইজিবাইক মালিক শ্রমিকরা ধর্মঘট পালন করছেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড