• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাপ্তাইয়ে ট্যুরিস্ট বোটের ছাদ ব্যবহারে নিষেধাজ্ঞা

  রাঙ্গামাটি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৮
জরুরি সভা
জেলা প্রশাসকের জরুরি সভা ( ছবি : দৈনিক অধিকার )

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে চলাচলকারী সকল ট্যুরিস্ট বোটের ছাদ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। পর্যটকবাহী বোট ডুবে ৬ জন নিহতের ঘটনায় লঞ্চ বোট মালিকদের নিয়ে জরুরি সভায় এ নিষেধাজ্ঞা জারি করেন জেলা প্রশাসক। 

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জরুরি সভায় সবার মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। শনিবার সকাল থেকে কাপ্তাই লেকে পর্যটনবাহী কোনো বোটে কেউ ছাদ ব্যবহার করতে পারবে না বলে জানান তিনি। 

ডিসি বলেন, প্রত্যেক পর্যটককে লাইফ জ্যাকেট ব্যবহার করতে হবে। কাপ্তাই লেকের দূষণ মুক্ত করতে সকলকে সজাগ থাকতে হবে। পর্যটকবাহী বোট, লঞ্চ ও বাসে উচ্চস্বরে মাইক সাউন্ড সিস্টেম ব্যবহার করা যাবে না।

আরও পড়ুন: কাপ্তাই লেকে নৌকাডুবিতে নিহত ৬

তিনি আরও বলেন, শুক্রবার সকাল থেকে পৃথক দুটি ঘটনায় উদ্ধার কাজে আমি সরেজমিনে উপস্থিত ছিলাম। কাপ্তাই লেকে ৫ নারী লাশ উদ্ধার দেখেছি। মূলত দুর্ঘটনা ঘটেছে পাশাপাশি দুটি বোট ছিল। সেখানে এক বোট থেকে অন্য বোটে কামরাঙ্গা দিতে ঘিয়ে দুর্ঘটনা ঘটে। যারা নিহত হয়েছে তাদের প্রত্যেককে নগদ ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেন জেলা প্রশাসক। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড