• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুইজনের বাকবিতণ্ডায় সংঘর্ষে জড়াল পাঁচ গ্রাম

  ফরিদপুর প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৪
সংঘর্ষ
দুইজনের বাকবিতণ্ডায় পাঁচ গ্রামের মানুষ সংঘর্ষে জড়িয়ে পড়ে (ছবি : প্রতীকী)

তুচ্ছ ঘটনায় ফরিদপুরে পাঁচ গ্রামের লোকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শর্টগানের ৩১টি গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ১২ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে।

এলাকাবাসীরা জানান, বর্তমানে নগরকান্দার জয়বাংলা এলাকায় রেলের সম্প্রসারিত লাইনের কাজ চলছে। ওই কাজে চরযশোরদী ইউনিয়নের দহিসারা গ্রামের আনিস শেখ (২২) ও তারাকান্দি গ্রামের কিরণ মাতুব্বর (২১) শ্রমিক হিসেবে কাজ করছেন। সম্প্রতি তাদের মধ্যে আর্থিক লেনদেন নিয়ে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এ নিয়ে শুক্রবার দুপুরে ওই দুই শ্রমিকের মধ্যে মারামারিও হয়।

পরে মারামারির জেরে বিকালে ওই দুই গ্রামসহ পাশের দাউড়ার পাড়, রাখালগাতি ও দশখাড়দিয়া গ্রামসহ মোট পাঁচটি গ্রামের সহস্রাধিক মানুষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ঢাল, সড়কি, বল্লমসহ বিভিন্ন দেশীয় অস্ত্রে উভয় দলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলতে থাকে।

পরে সংঘর্ষ থামাতে নগরকান্দা ও ভাঙ্গা থানার পুলিশের পাশাপাশি ফরিদপুর পুলিশ লাইনস থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। একপর্যায়ে ৩১টি শর্টগানের গুলি ছুড়ে সন্ধ্যা ৭টার দিকে পুলিশ এই সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় অন্তত ২৩ জন আহত হয়। এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজন, নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারজন ও পাশের জেলা গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজনকে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্যরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এ ব্যাপারে চরযশোরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান দৈনিক অধিকারকে বলেন, ‘একটি তুচ্ছ ঘটনা নিয়ে লঙ্কাকাণ্ড ঘটে গেছে। পাঁচ গ্রামের লোক এ সংঘর্ষে লিপ্ত হলেও বেশি আহত কিংবা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আশপাশের থানা ছাড়াও ফরিদপুর পুলিশ লাইনস থেকে অতিরিক্ত পুলিশ আনতে হয়েছে।’

আরও পড়ুন : ভোলায় বিধবাকে গণধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ২

এ ব্যাপারে নগরকান্দা থানার পরিদর্শক (তদন্ত) মিরাজ হোসেন দৈনিক অধিকারকে বলেন, ‘রেলের কাজে নিয়োজিত দুই গ্রামের দুজন শ্রমিকের মধ্যে তর্ক ও হাতাহাতি থেকে এই সংঘর্ষের সৃষ্টি হয়। এতে কিছু লোক সামান্য আহত হয়। পরে পুলিশ শর্টগানের ৩১টি গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড