• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাতির আক্রমণে এসএসসি পরীক্ষার্থী গুরুতর আহত

  আনোয়ারা প্রতিনিধি, চট্টগ্রাম

১৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৮
এসএসসি পরীক্ষার্থী রিয়াজ
আহত এসএসসি পরীক্ষার্থী রিয়াজ ( ফাইল ফটো )

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় হাতির আক্রমণের এক এসএসসি পরীক্ষার্থী আহত হয়েছে। তার নাম মো. রিয়াজ (১৫)।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাত ৩টার দিকে উপজেলার দক্ষিণ বন্দরের গোয়ালপাড়ায় এ ঘটনা ঘটে। বর্তমানে আহত রিয়াজ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে দেয়াং পাহাড় থেকে একটি বন্যহাতি নেমে এসে বৈরাগ, ফকির খিল, রাডার অফিস ও দক্ষিণ বন্দর এলাকায় স্থানীয়দের গাছ, মাঠের ফসল ও বসতবাড়ির আঙ্গিনা ভাঙচুর করে। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে বন্যহাতির ভয়ে পালাতে গেলে মো. আলী সওদাগরের ছেলে দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মো. রিয়াজ হাতির সামনে পড়ে যায়। এ সময় হাতি রিয়াজকে শুঁড় দিয়ে পেঁছিয়ে আছাড় দেয়। এতে সে গুরুতর আহত হয়ে রক্তাক্ত হয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যায়।

আহত রিয়াজের ভাই শহীদুল ইসলাম জানান, রাতে ঘরের পেছনে হাতি অবস্থান নিলে ভয়ে ঘর থেকে পালানোর সময় রিয়াজ হাতির আক্রমণের শিকার হয়। বর্তমানে সে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আরও পড়ুন: পরিত্যক্ত প্লাস্টিক থেকে সুতা তৈরি

স্থানীয় চেয়ারম্যান মো. সোলাইমান জানান, ৩টি হাতির কারণে অর্ধলাখ মানুষের জীবন হুমকির মুখে। প্রতি রাতে ইউনিয়নের বিভিন্ন এলাকায় হাতিগুলো আক্রমণ করছে। কিন্তু প্রশাসনিক কোনো সহায়তা পাচ্ছে না সাধারণ মানুষ। বর্তমানে ৫০ হাজার মানুষ নির্ঘুম রাত কাটাচ্ছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড