• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গামাটিতে পিকনিকের বাস উল্টে নিহত ১, আহত ২৭

  রাঙ্গামাটি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৮
পিকনিক বাস
সড়ক দুর্ঘটনার শিকার পিকনিক বাস (ছবি : দৈনিক অধিকার)

রাঙ্গামাটিতে পিকনিকের বাস উল্টে বাসের হেলপার ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তাৎক্ষণিক তার নাম জানা যায়নি।

এছাড়া এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ২৭ জন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া বাসের চালক পলাতক রয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে রাঙ্গামাটি সদরের সাপছড়ির শালবাগান বেইলি ব্রিজ এলাকায় মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে আহত ২৭ জনের মধ্যে ১২ জনের নাম জানা গেছে। আহতরা হলেন- মো. শামীম (২২), মো. সোহাগ (২১), সজল (৩৫), রাহিমা (১৮), সুজন (২১), মো. আমিরুল (২২) মো. কাউসার (২০), মো. রাজু আহম্মদ (৩০), মো. মিজান (২৩), মো. আজরুল ইসলাম (২৩), মো. শাকিল (১৮) ও মো. আনোয়ার হোসেন (২৬)।

জানা গেছে, সকালে চট্টগ্রাম থেকে একটি পিকনিকের বাস রাঙ্গামাটি যাচ্ছিল। পথে সাপছড়ির শালবন এলাকায় চালক নিয়ন্ত্রণ হারালে উল্টে যায় বাসটি। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল পাঠায় জেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের লোকজন। পরে দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করা হয়।

সদর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার শওকত আকবর বলেন, এ পর্যন্ত ২৭ জন হাসপাতালে ভর্তি আছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, নিহতের লাশ বাড়িতে নিয়ে যাওয়ার জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। আহতদের চিকিৎসা নিশ্চিত করতে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেন পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

আরও পড়ুন : কেপিএমের যন্ত্রাংশ পাচারকালে জব্দ ৩টি ট্রাক

কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মো. নুর বলেন, সড়ক দুর্ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে পুলিশ দুর্ঘটনায় কবলিতদের উদ্ধার করে সদর জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। বাস দুর্ঘটনায় প্রায় ২৭ জন আহত হয়েছে। এদের মধ্যে তিনজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম প্রেরণ করা হয়েছে। বাসের চালক পালিয়ে গেছে। বাসটি উদ্ধার করে কোতোয়ালি থানায় নিয়ে আসা হয়েছে। নিহত বাসের হেলপারের ময়না তদন্তের পর ওয়ারিশদের বুঝিয়ে দেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড