• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাসে বিশেষ নজরদারিতে বাগেরহাটের ১৩৬ চীনা নাগরিক

  বাগেরহাট প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৭
করোনা ভাইরাস
প্রতীকী ছবি

মোংলা বন্দরের ড্রেজিং প্রকল্প ও ইপিজেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ১৩৬ জন চীনা নাগরিককে বিশেষ নজরদারিতে রেখেছে স্বাস্থ্য বিভাগ। দেশে করোনা ভাইরাস প্রতিরোধে এমনটি করা হয়েছে। এ জন্য মোংলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জীবেতোষ বিশ্বাসের নেতৃত্বে একটি মেডিকেল টিম কাজ করছে।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নান জানান, বঙ্গোপসাগরে মোংলা বন্দর চ্যানেলের আউটারবার ড্রেজিং প্রকল্প ও মোংলা ইপিজেডসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে বর্তমানে ১৩৬ জন চীনা নাগরিক কর্মরত আছেন। এ সব চীনা নাগরিকদের মাধ্যমে যাতে করোনা ভাইরাস না ছড়াতে পারে সেই জন্য তাদের বিশেষ নজরদারিতে রেখেছে। একই সঙ্গে মোংলা বন্দরে আগত সকল বাণিজ্যিক জাহাজের ক্রুদের সংস্পর্শে না যেতে দেশীয় শ্রমিকদের উদ্ভুদ্ধ করা হচ্ছে।

আরও পড়ুন :আলাপ-আলোচনায় সীমান্ত হত্যা শেষ হবে : রীভা গাঙ্গুলী

স্বাস্থ্য অধিদপ্তরের পোর্ট হেলথ কর্মকর্তা ডা. সুফিয়া খাতুন বলেন, চীনা নাগরিকসহ মোংলা বন্দরে আসা দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজের নাবিকদের স্বাস্থ্য পরীক্ষায় ৭ সদস্যের একটি মেডিকেল টিম কাজ করছে। পাশাপাশি পোর্টেবল লেজার ডিটেক্টরসহ মোংলা বন্দর জেটির প্রবেশ মুখে দুটি ইনফারেন্স থার্মোমিটার বসানো হয়েছে। স্বাস্থ্য বিভাগের পাশাপাশি মোংলা বন্দর কর্তৃপক্ষ বিষয়টি দেখভাল করছে বলে জানান তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড