• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উদ্বোধনের অপেক্ষায় ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়  

  ফরিদপুর প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪২
ফরিদপুর পুলিশ সুপার কার্যালয়
ফরিদপুর পুলিশ সুপার কার্যালয় ভবন ( ছবি : দৈনিক অধিকার )

প্রায় ১৩ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে ফরিদপুরে নির্মিত হয়েছে পুলিশ সুপারের কার্যালয়। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়। এটি চালু হলে জেলায় পুলিশ বিভাগের কার্যক্রমের গতি আরও বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

২০১৭ সালের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদপুরে এসে ৮ হাজার ২শ বর্গফুট বিশিষ্ট এই ভবনের নির্মাণ কাজ উদ্বোধন করেন। চলতি বছরের ৩১ জানুয়ারি এর নির্মাণ কাজ সম্পন্ন হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৬ তলা বিশিষ্ট এই কার্যালয়টিতে রয়েছে সুপ্রশস্ত ভিডিও কনফারেন্স রুম, আগতদের বিশ্রাম কক্ষসহ নানাবিধ সুবিধা। নিরাপত্তার স্বার্থে এখানে সর্বসাধারণের প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

ফরিদপুরের গণপূর্ত বিভাগ জানায়, সারা দেশে ৯টি জেলায় পুলিশ সুপারের কার্যালয় ভবন নির্মাণ কাজের অংশ হিসেবে এই ভবনটি নির্মাণ করা হচ্ছে। তবে জেলা শহরের আধুনিক মানের এটিই একমাত্র ৬ তলা বিশিষ্ট পুলিশ সুপারের কার্যালয় হচ্ছে।

জেলা পুলিশ সুপার আলিমুজ্জামান জানান, এই জেলায় সেবাগ্রহীতাদের পরিসর বেড়েছে। জনগণও বেড়েছে। সেই সঙ্গে পুলিশ কার্যালয়ের জনবলও বেড়েছে। এখন পুলিশের সুপারভিশন (পর্যবেক্ষণ) জরুরি হয়ে পড়েছে। দেশের অন্যান্য ক্ষেত্রের মতো পুলিশ বিভাগেও ডিজিটালাইজেশন হচ্ছে উল্লেখ করে তিনি জানান, কাজের তদারকি নিশ্চিত না হলে পুলিশের সেবার মান বাড়বে না। আমরা একটি সুপার কানেকটিভিটি গড়ে তুলতে চাচ্ছি। এসবের জন্য নতুন এই ভবনটি জরুরি ছিল বলে জানান তিনি।

ভবন নির্মাণে নিয়োজিত ঠিকাদার মনোয়ার হোসেন বলেন, ইতোমধ্যে ভবন নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এখন ইন্টেরিয়র ডেকরেশনের কাজ করছেন ভিন্ন ঠিকাদার। সেটি শেষ হলে ভবনের সব কাজ শেষ হবে। ভবনটিতে আধুনিক সুযোগসুবিধা সম্বলিত সবধরনের ব্যবস্থা থাকবে।

আরও পড়ুন: মায়ের ভাষায় মাকে লিখল ছাত্রীরা

ফরিদপুর গণপূর্ত বিভাগের উপসহকারী প্রকৌশলী সুলতান মাহমুদ শওকত জানান, ভবনটির সম্মুখভাগ টাইলস আবৃত। ৬ তলাবিশিষ্ট ভবন নির্মাণ কাজের পাশাপাশি সীমানা প্রাচীর ও আভ্যন্তরীণ চলাচলের পথও তৈরি করা হয়েছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড