• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে বন্দুকযুদ্ধে মাদক পাচারকারী নিহত

  কক্সবাজার প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৩
বন্দুকযুদ্ধ
বন্দুকযুদ্ধ ( ছবি : প্রতীকী )

কক্সবাজারের উখিয়ায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক পাচারকারী নিহত হয়েছে। নিহতের নাম মংকিউ তংচঙ্গা (২৫)। এ সময় ঘটনাস্থল থেকে ১ লাখ ৪০ হাজার ইয়াবা, দেশীয় একটি বন্দুক ও ৩টি গুলি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালীর পানবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মংকিউ তংচঙ্গা বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ী এলাকার চাচিংহ্লা তংচঙ্গার ছেলে।

বিজিবির দাবি, নিহত মংকিউ তংচঙ্গা একজন চিহ্নিত মাদক পাচারকারী। সে মিয়ানমার সীমান্ত দিয়ে দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ চক্রের মাধ্যমে ইয়াবা পাচারে সক্রিয় ছিল।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, বৃহস্পতিবার ভোর মিয়ানমার সীমান্তের উখিয়ার বালুখালীর পানবাজার সংলগ্ন নাফ নদীর তীরবর্তী কাঁকড়া ব্রিজ এলাকার বেড়িবাঁধ দিয়ে ইয়াবার একটি বড় চালান আসছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় বিজিবি। একপর্যায়ে ভোর সাড়ে ৩টার দিকে বেড়িবাঁধ দিয়ে মিয়ানমার দিক থেকে ৫-৬ জন সন্দেহজনক লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের থামতে নির্দেশ দেন। এ সময় তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। গুলিবিনিময়ের একপর্যায়ে ইয়াবা পাচারকারীরা মিয়ানমার সীমান্ত থেকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ একজনকে উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থলে তল্লাশি করে ১ লাখ ৪০ হাজার ইয়াবা, ১টি দেশীয় অস্ত্র ও ৩টি গুলি উদ্ধার করা হয়।

আরও পড়ুন: ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

বিজিবির এই কর্মকর্তা আরও বলেন, গুলিবিদ্ধ ওই ইয়াবা পাচারকারীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে স্থানীয় লোকজন তার পরিচয় শনাক্ত করেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড