• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেনাপোলে বিপুল পরিমাণ ভারতীয় ওষুধ ও মোবাইল জব্দ

  শার্শা প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪৭
যশোর
ভারতীয় ওষুধ জব্দ (ছবি : দৈনিক অধিকার)

বেনাপোল চেকপোস্টে ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর কাছ থেকে আট লাখ টাকার বিপুল পরিমাণ ওষুধ ও মোবাইল ফোন উদ্ধার করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দারা।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে চেকপোস্ট তল্লাশি কেন্দ্র থেকে এসব উদ্ধার করা হয়।

বেনাপোল কাস্টমস সূত্রে জানা যায়, কাস্টমসের স্ক্যানিং মেশিনে বড় বড় তিনটি লাগেজে তল্লাশি করে ওষুধের এ চালান ধরা পড়ে। এরপর লাগেজ খুলে দেখা যায় তার মধ্যে ভারতীয় উন্নতমানের পেনিটন সোডিয়াম ইনজেকশন ইউএসপি ও থ্রমবোফোপ জেল রয়েছে। এ সময় ওই যাত্রী তার লাগেজ ফেলে পালিয়ে যায়।

অপরদিকে ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী রত্না খাতুন ও আবিদ হাসান কাস্টমস স্ক্যানিং থেকে বের হলে সন্দেহবশত শুল্ক গোয়েন্দারা বেনাপোল স্থল বন্দর টার্মিনালের মধ্যে বাথরুমে মহিলা দিয়ে তল্লাশি করায়। পরে রত্নার নিকট থেকে অভিনব কায়দায় লুকানো থাকা ১৬ পিস রেডমি-৮ প্রো মোবাইল ফোন উদ্ধার হয়। 

শুল্ক গোয়েন্দা মনোয়ার হোসেন ও সাইফুল ইসলাম বলেন, ওই মহিলার জিন্সের প্যান্টের মধ্যে বিশেষ কায়দায় ১৬টি পকেট বানিয়ে লুকিয়ে আনা ১৬টি মোবাইল উদ্ধার হয়। তার সাথে থাকা আবিদের নিকট থেকে ৩টিসহ মোট ১৯টি মোবাইল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইলের মূল্য ২ লাখ ৮৫ হাজার টাকা বলে প্রাথমিকভাবে তিনি জানান।

রত্না ঢাকার বাড্ডা এলাকার মোজাম্মেলের স্ত্রী এবং আবিদ হাসান একই এলাকার আব্দুর রহমানের ছেলে।

চেকপোস্ট কাস্টমস সুপার এম এ হান্নান বলেন, শুল্ক গোয়েন্দারা যৌথভাবে মোবাইল ফোন ও ওষুধ উদ্ধার করে। ওষুধ ও মোবাইল ফোনের মোট মূল্য ৭ লাখ ৮৫ হাজার টাকা। 

আরও পড়ুন : খুলনায় ট্রাকচাপায় রাজমিস্ত্রির মৃত্যু

তবে ওষুধের মালিক না পাওয়া যাওয়ায় মালিকবিহীন জব্দ করা হয়েছে। অপরদিকে সরকারি রাজস্ব দেওয়ার জন্য মোবাইলের ডিএম স্লিপ ওই যাত্রীদের দেওয়া হয়েছে। উদ্ধারকৃত পণ্য বেনাপোল শুল্ক গুদামে জমা করা হয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড