• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে আ. লীগের দুপক্ষের ঘণ্টাব্যাপী সংঘর্ষ, আহত ৩০

  ফরিদপুর প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ০৭:৪০
সংঘর্ষ
উভয় পক্ষের সংঘর্ষে রামদা, ভেলাসহ বিভিন্ন দেশীয় অস্ত্রের আঘাতে অন্তত ৩০ জন আহত হয় (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জেলার ভাঙ্গা উপজেলার হামিরদী ইউনিয়ন পরিষদের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

ইউনিট কমিটির সম্মেলনের প্রস্তুতি সভাকে কেন্দ্র করে এই সংঘর্ষে ইটপাটকেল ও লাঠির আঘাতে মুনসুরাবাদ বাজারের বেশ কয়েকটি দোকানঘরও ক্ষতিগ্রস্ত হয়।

পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুকতাদিরুল আহম্মেদ ও ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. শফিকুর রহমানসহ পুলিশ ফোর্স ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনার পর আওয়ামী লীগের এই সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে।

সংঘর্ষে গুরুতর আহতরা হলেন- আকরাম মিয়া, হায়দার ফকির, চাতক ফকির, হান্নান মাতুব্বর, ওসমান মিয়া, তুহিন মাতুব্বর, বাবর আলী ও পরী রানী মালো।

এছাড়া আহতদের মধ্যে আরও ১২ জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে হামিরদী ইউপি চত্বরে ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে এক প্রস্তুতি সভার আয়োজন করা হয়। সেখানে ‘ধনি মেম্বার’ ও ‘শহর আলীর’ সঙ্গে বাবর আলী মেম্বারের লোকজনের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। পরে কথা কাটাকাটির একপর্যায়ে উভয় পক্ষ হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এ সময় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুর রহমান মিরন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা তাদের নিবৃত্ত করার চেষ্টা চালান। এতেও নিবৃত্ত না হলে উভয় পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

একপর্যায়ে গ্রামের লোকজন দেশীয় অস্ত্রসহ ঢাল, সরকি, টেটা, রামদা, ভেলা ও ইট-পাটকেল নিয়ে মুনসুরাবাদ বাজার ও ঢাকা-খুলনা মহাসড়কের দুই পাশে অবস্থান নেয়। পরে ঘণ্টাব্যাপী তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এই ধাওয়া-পাল্টা ধাওয়ায় কমপক্ষে ৩০ জন আহত হয়।

আরও পড়ুন : চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নারীসহ আহত ১৫

এ ব্যাপারে ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. শফিকুর রহমান দৈনিক অধিকারকে বলেন, ‘খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড