• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ২১ শয্যার মানসিক হাসপাতাল উদ্বোধন

  ফেনী প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১২
মানসিক হাসপাতাল
মানসিক হাসপাতালের উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

ফেনী এমনকি নোয়াখালী ও লক্ষ্মীপুরেও নেই কোনো মানসিক হাসপাতাল। পার্শ্ববর্তী জেলা কুমিল্লার নাঙ্গলকোট ও পাবনাতে রয়েছে এ হাসপাতাল। এ ধরনের রোগীরা অবহেলার শিকার হয়ে সঠিক পরিচর্যা আর চিকিৎসা না পাওয়ায় পরিবার ও সমাজের জন্য বোঝা হয়ে যায়। নচেৎ তারাও স্বাভাবিক জীবনে ফিরতে পারেন। এসব রোগীদের জন্য শহরের মুক্ত বাজারে সাইকিয়াট্রি হাসপাতাল চালু করেছেন ডা. তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকালে ফিতা কেটে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেছেন সাবেক সংসদ সদস্য জাহানারা বেগম সুরমা।

এর আগে এ উপলক্ষে আয়োজিত দোয়া ও মুনাজাতে অংশ নেন ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আয়নুল কবির শামীম, সাপ্তাহিক হকার্স সম্পাদক নুরুল করিম মজুমদার, পৌরসভার কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, শর্শদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানে আলম ভূঁইয়া, ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড জুনিয়র সহসভাপতি আবুল কাশেম, পরিচালক ফরিদ উদ্দিন খান পাঠান ও গোলাম ফারুক বাচ্চু, ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার ও ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন-উর-রশিদ, সাধারণ সম্পাদক আবু জোবায়ের মুন্না, ফেনী লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি মঞ্জুরুল আলম ও সাইকা হেলথ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল ইসলাম বাবু প্রমুখ।

আরও পড়ুন : গ্রিস যাওয়ার পথে নিখোঁজ সিলেটের এনামুল

হাসপাতালটির প্রতিষ্ঠাতা ডা. তবারক উল্লাহ চৌধুরী বায়েজীদ জানান, সরকারি অথবা বেসরকারি উদ্যোগে মানসিক রোগীদের জন্য এ অঞ্চলে কোনো চিকিৎসা কেন্দ্র নেই। এ চিন্তা থেকে মুক্ত বাজারে বায়েজীদ হেলথ কেয়ার সেন্টারে নিজস্ব ভবনে প্রাথমিকভাবে ২১ শয্যার হাসপাতালটি চালু করা হয়েছে। প্রফেসর ডা. জাকারিয়া সিদ্দিকীর তত্ত্বাবধানে তিনজন কনসালটেন্ট ও তিনজন চিকিৎসক রোগীদের সেবায় নিয়োজিত থাকবেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড