• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামের প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল স্থগিত

  কুড়িগ্রাম প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৪
আদালত
আদালত (ছবি : ফাইল ফটো)

হাইকোর্টের এক আদেশে কুড়িগ্রাম জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছে। সরকারি বিধিমালা লংঘনের অভিযোগে গত ২৭ জানুয়ারি হাইকোর্ট বিভাগে জনৈক জান্নাতুল ফেরদৌসির করা রিট পিটিশনটি গ্রাহ্য করে আদালত এ আদেশ দেন। 

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে কুড়িগ্রাম জেলা দায়রা ও জজ আদালতে এ আদেশ পৌঁছালে বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। 

জানা যায়, গত বছর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষায় ১৬৬ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০১৩ লংঘনের দায়ে ভূরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়নের মঈদাম এলাকার বীর মুক্তিযোদ্ধা আবু ইব্রাহীমের মেয়ে জান্নাতুল ফেরদৌস সরকারি বিধিমালা লংঘনের অভিযোগে হাইকোর্টে বিভাগে একটি রিট পিটিশন আনয়ন করেন। এরই প্রেক্ষিতে বিজ্ঞ বিচারক শেখ হোসাইন আরিফ এবং বিজ্ঞ বিচারক মো. মাহমুদ হাসান তালুকদারের বেঞ্চ দীর্ঘ শুনানি শেষে গত ২৭ জানুয়ারি ৬ মাসের জন্য নিয়োগ স্থগিত করেন। 

পিটিশনকারীর পক্ষে অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমারী, সহকারী অ্যাটর্নি জেনারেল নজরুল ইসলাম খন্দকার, তাহমিনা পলি, দেলোয়ার হোসাইন ও সেলিম আজাদ শুনানিতে অংশগ্রহণ করেন। 

কুড়িগ্রাম জজ কোর্টের অ্যাডভোকেট মিজানুর রহমান জানান, মঙ্গলবার মহামান্য হাইকোর্টের এ সংক্রান্ত আদেশের জাবেদা কপি ডাক বিভাগের মাধ্যমে জেলা ও দায়রা জজ আদালতে এসে পৌঁছেছে।  

আরও পড়ুন : করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১১১৪, আক্রান্ত ৪৪ হাজার

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম জানান, বিষয়টি শুনেছি। হাইকোর্টের এ সংক্রান্ত আদেশের কপি হাতে পেলে সে মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড