• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাভারে ৩ হাসপাতাল সিলগালা

  সাভার প্রতিনিধি, ঢাকা

১১ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫১
সিলগালা
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ওই প্রতিষ্ঠানগুলো সিলগালা করে দেওয়া হয় (ছবি : প্রতীকী)

সাভারে অবৈধ উপায়ে পরিচালিত তিনটি ব্যক্তি মালিকানাধীন হাসপাতাল সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন অঙ্কে জরিমানার পাশাপাশি সতর্ক করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে সাভার উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

সিলগালা করা প্রতিষ্ঠানগুলো হলো- সাভার পৌর এলাকার গেন্ডায় অবস্থিত ‘ল্যাবস্টার হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার’, ‘নিউ লাইফ কেয়ার হাসপাতাল’ ও কর্ণপাড়া এলাকার ‘যমুনা ডিজিটাল হাসপাতাল’।

এর মধ্যে ‘যমুনা ডিজিটাল হাসপাতাল’ সিলগালা করার পাশাপাশি কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ‘ল্যাবস্টার হাসপাতাল’ কর্তৃপক্ষকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাহফুজ জানান, প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে অনুমোদন ছাড়াই নিয়মনীতি উপেক্ষা করে বিভিন্ন আবাসিক ভবনে হাসপাতাল খুলে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিল। এছাড়া প্রতিষ্ঠানগুলোতে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও অন্যান্য সরঞ্জামাদিও নেই।

তিনি বলেন, প্রতিষ্ঠানগুলোর মধ্যে ‘যমুনা ডিজিটাল হাসপাতালের’ মালিক মো. আরিফ বিল্লাহর স্ত্রী চিকিৎসক না হয়েও রোগীদের ডিএনসি করাসহ বিভিন্ন গাইনি চিকিৎসা প্রদান করে আসছিলেন। যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এসব কারণে মঙ্গলবার অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে বন্ধ করে দেওয়ার পাশাপাশি দুটি প্রতিষ্ঠানকে মোট ৫৫ হাজার টাকা আর্থিক জরিমানাসহ সতর্ক করে দেওয়া হয়েছে।

এছাড়া অভিযান চলাকালীন সাভারের বনগ্রাম ইউনিয়নে অবস্থিত ‘সাসকো এনার্জি বিডি’ নামে একটি মবিল তৈরির কারখানায় অভিযান চালিয়ে পরিবেশ দূষণসহ অনুমোদন ছাড়া ঝুঁকিপূর্ণভাবে কারখানা পরিচালনার দায়ে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মো. আবু তালেবকে (৩০) এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন : গোপালগঞ্জে সন্তানদের রেখে মায়ের নদীতে ঝাঁপ

অভিযানে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সায়েমুল হুদা, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) নুসরাত জাহান সাথীসহ সাভার থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড