• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৭ হাজার টাকা জরিমানা

  মেহেরপুর প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪২
ভ্রাম্যমাণ আদালত
অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত প্রাথমিকভাবে সতর্কতামূলক জরিমানা করে (ছবি : প্রতীকী)

মেহেরপুরের গাংনী উপজেলাধীন অবৈধ করাতকল, মুদি দোকান ও খাবারের হোটেলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তিনটি প্রতিষ্ঠানকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলারা রহমান এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গাংনী উপজেলা শহরসহ এর বাইরেও বেশ কিছু অবৈধ করাতকল রয়েছে। বিভিন্ন সময় করাতকলের সনদপত্র নেওয়ার জন্য মালিকদের তাগিদ দেওয়া হলেও তারা এতে কর্ণপাত করেনি। পরবর্তীকালে মঙ্গলবার এসব করাতকলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

বৈধ সনদপত্র না থাকায় করাতকল মালিক আবু সাইদকে দুই হাজার টাকা জরিমানাসহ দ্রুত সনদ নিতে হুঁশিয়ারি দেওয়া হয়।

এ দিকে, মুদি দোকানে মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য রাখাসহ নিম্নমানের পাম অয়েল রাখার অপরাধে এক মুদি দোকানিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে গাংনী বাজারের নুর হোটেলে নোংরা পরিবেশে খাবার পরিবেশনসহ রান্নার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে হোটেল মালিককে দুই হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন : সুনামগঞ্জে জমির বিরোধে ত্রিমুখী সংঘর্ষ, আহত ১৫

এ ব্যাপারে ইউএনও দিলারা রহমান জানান, মঙ্গলবারের অভিযানে প্রাথমিকভাবে সতর্কতামূলক জরিমানা করা হয়েছে। দণ্ডিতরা না শোধরালে তাদের অধিক অর্থদণ্ড, কারাদণ্ড অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড