• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে জমির বিরোধে ত্রিমুখী সংঘর্ষ, আহত ১৫

  সুনামগঞ্জ প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪১
সংঘর্ষ
জমি নিয়ে সংঘর্ষে আহতদের কয়েকজন (ছবি : দৈনিক অধিকার)

জমি নিয়ে বিরোধের জেরে সুনামগঞ্জে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জেলার তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের দুধের আউটা গ্রামের পূর্বপাড়া, পশ্চিমপাড়া ও মধ্যপাড়ার লোকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পরে তাৎক্ষণিক আহতদের সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নেওয়া হলে গুরুতর অবস্থায় তাদের সিলেট এম এ জি ওসমামী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

সংঘর্ষে গুরুতর আহতরা হলেন- দুধের আউটা গ্রামের মধ্যপাড়া এলাকার নুরুল হকের ছেলে মো. আলী হায়দর (৩০), তার মেয়ে মোছা. নুরমিনা আক্তার (১৮), একই এলাকার পেয়ার আলীর ছেলে মোস্তফা মিয়া (২৬) ও উজ্জল মিয়া (২৮) মৃত আব্দুল গফুরের ছেলে নয়ন মিয়া (৪০), কাঞ্চন মিয়া (৩৫) ও তার ছেলে রজ্জাক মিয়া (১৭), লায়েক মিয়ার ছেলে কাজিম উদ্দিম (৩৮) ও মো. আব্দুল ছত্তারের ছেলে রতন মিয়া (২৪)। তাদের সকলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়েছে।

এ দিকে, ঘটনার পর সদর হাসপাতাল থেকে দুই পক্ষের দুইজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। এছাড়া তাহিরপুর থানা পুলিশ অভিযান চালিয়ে আরও ১১ জনসহ মোট ১৩ জনকে আটক করে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, দুধের আউটা গ্রামের মো. নুরুল হক গং, পেয়ার আলী গং ও তাজু মিয়া গংদের মধ্যে জমি নিয়ে পূর্ব বিরোধ চলে আসছে। এরই জেরে মঙ্গলবার কথা কাটাকাটির একপর্যায়ে তিনটি পক্ষের লোকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পেটে, চোখে ও পিঠে দেশীয় অস্ত্রের আঘাত লেগে অন্তত ১৫ জন আহত হয়। পরে খবর পেয়ে তাহিরপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন : এক মেয়েকে কবরে রেখে অপরজনের লাশ নিতে হাসপাতালে বাবা

এ ব্যাপারে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মো. আতিকুর রহমান দৈনিক অধিকারকে জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড