• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনাইদহে ক্লাস চালুর দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

  ঝিনাইদহ প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৮
ঝিনাইদহ
মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউটে দ্বিতীয় শিফটের ক্লাস কার্যক্রম চালুর দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কলেজের সামনে ঝিনাইদহ-মাগুরা মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ শুরু হয়। এ সময় কলেজের বিভিন্ন শিক্ষাবর্ষের দ্বিতীয় শিফটের তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিক্ষোভরত শিক্ষার্থীরা বলেন, চলতি মাসের এক তারিখ থেকে দ্বিতীয় শিফটের সকল ক্লাস কার্যক্রম বন্ধ রয়েছে। এতে আমাদের পড়ালেখার ক্ষতি হচ্ছে। শিক্ষকদের সাথে যোগাযোগ করলেই তারা বলে আমাদের ক্লাস নিতে সরকার যে ভাতা দিত তা কমিয়ে দিয়েছে। ফলে সেটা না বাড়ানো পর্যন্ত ক্লাস নেওয়া হবে না। তাই আমরা চাই সরকার এসব সমস্যার সমাধান করে ক্লাস কার্যক্রম যেন দ্রুত চালুর ব্যবস্থা করে।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাস দিলে এক ঘণ্টা পর শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

এ দিকে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক সমিতির সভাপতি এ. কে. এম. মাজহারুল আলম জানান, দ্বিতীয় শিফটের প্রতি ক্লাসের জন্য সরকার আমাদের বেতন স্কেলের ৫০ শতাংশ ভাতা দিত। কিন্তু প্রায় ২০ মাস যাবত তা কমিয়ে ২৫ শতাংশ হারে দিচ্ছে। এটি বাড়ানোর কথা বলেও বাড়াচ্ছে না। ফলে আমরা ফেব্রুয়ারি মাসের এক তারিখ থেকে ক্লাসসহ দ্বিতীয় শিফটের সকল কার্যক্রম বন্ধ রেখেছি। সরকার এটি চালু করলে আমরা পুনরায় ক্লাসে ফিরে যাব।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড