• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি-জামায়াতের কাছে বাংলাদেশ-ভারত নিরাপদ নয়

  ফেনী প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১০
নিজাম উদ্দিন হাজারী
ছবি : দৈনিক অধিকার

ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেছেন, বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় তখন এ দেশের মানুষ নিরাপদে ছিল না। আমাদের প্রতিবেশী দেশ ভারতও তাদের কাছে নিরাপদ নয়। তারেক জিয়া ভারতে পাঠানোর জন্য সেদেশের উগ্র সংগঠন উলফার সঙ্গে চুক্তি করে ১০ ট্রাক অস্ত্র এনেছিল।

তিনি বলেন, ভাগ্যক্রমে তা চট্টগ্রাম বন্দরে আটকে যায়। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক চিরদিন থাকবে। ১৯৭১ সালে ভারত আমাদের যেভাবে সহযোগিতা করেছে তা ভোলার মতো নয়। এক কোটি মানুষকে আশ্রয় দিয়েছে। সৈন্য দিয়ে যুদ্ধে সহযোগিতা করেছে। যুদ্ধ পরবর্তী সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে ইন্দিরা গান্ধী বাংলাদেশ থেকে সৈন্য প্রত্যাহার করে নেয়। যা একটি বিরল দৃষ্টান্ত।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চট্টগ্রাম ইন্দিরা গান্ধী কালচার সেন্টার ভারতীয় দূতাবাস ও সহকারী কমিশনার কার্যালয়ের উদ্যোগে সংগীত ভুবন প্রযোজিত ক্লাসিক্যাল মিউজিক সিরিজ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, হিন্দু সম্প্রদায়ের সম্পত্তির ওপর কেউ আঘাত আনলে বরদাশত করা হবে না। জেলার ১৬৫টি পূজামণ্ডপে আমরা দিবারাত্রি পাহারা দিয়েছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রামের ভারতীয় দূতাবাসের সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি।

বিশেষ অতিথি ছিলেন- জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিফটন, দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক শুকদেব নাথ তপন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ফেনী মডেল থানার ওসি মো. আলমগীর হোসেন, ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি অ্যাডভোকেট জাহিদ হোসেন খসরু ও সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল প্রমুখ ।

ওডি/এএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড