• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় জাসদের সভাপতি বাবলু, সম্পাদক জাকির

  সাতক্ষীরা প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০২০, ১১:১৯
সাতক্ষীরা
জাসদ (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাতক্ষীরা জেলা শাখার সভাপতি নির্বাচিত হয়েছেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক শেখ ওবায়েদুস সুলতান বাবলু। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. জাকির হোসেন লস্কর শেলী।

সোমবার (১০ ফেব্রুয়ারি) জাসদ সাতক্ষীরা জেলা শাখার কাউন্সিল অধিবেশনে সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে তাদের নাম ঘোষণা করা হয়।

এর আগে সোমবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে এ কাউন্সিলের উদ্বোধন করেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও সাতক্ষীরা জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী রিয়াজ।

জাসদ কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ও কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক শেখ ওবায়েদুস সুলতান বাবলুর সভাপতিত্বে কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাসদ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শাসনতন্ত্রে সমাজতন্ত্রের কথা লিপিবদ্ধ করেছিলেন এবং বক্তব্যে বলেছিলেন, আমি সমাজ বিপ্লবে বিশ্বাস করি। আমি শোষণমুক্ত সমাজ চাই। কিন্তু কোথায় গেল সেই অঙ্গীকার? আওয়ামী লীগের নেতারা কী সেই অঙ্গীকার ভুলে গেছেন?

তিনি বলেন, দেশে এত অসততা বাড়ল কেন? আমরা তো অসততার উন্নয়ন চায়নি। উন্নয়ন মানে তো শুধু রাস্তাঘাট নয়, মানব উন্নয়নের কী হলো? মানুষ হিসেবে আমরা আগে যা ছিলাম তার চেয়ে যদি উন্নত না হতে পারি, তাহলে যারা দেশ শাসন করছেন তাদের কাজটা কী?

রবিউল আলম আরও বলেন, জাসদ সেই রাজনীতিতে বিশ্বাস করে যে রাজনীতি প্রতিষ্ঠিত হলে দেশে শোষণ বন্ধ হয়ে যাবে। অর্থনীতির আরও বেশি উন্নয়ন হবে। মানুষের মুক্তি আসবে। মনুষ্যত্বের উন্নতি হবে, সততার উন্নতি হবে। অসৎ নির্মূল হবে।

সাতক্ষীরা জেলা জসদের কাউন্সিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় স্থায়ী কিমিটির সদস্য ও বিশিষ্ট নাট্য অভিনেতা নাদের চৌধুরী, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় কৃষকজোট কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী প্রমুখ।

কাউন্সিল অধিবেশন পরিচালনা করেন সাতক্ষীরা জেলা জাসদের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন লস্কর শেলী।

আরও পড়ুন : নারায়ণগঞ্জে চোরাই ১০ টন সুতা উদ্ধার

এ সময় নেতৃবৃন্দ নবনির্বাচিত এই কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানোর নির্দেশ দেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড