• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেন্টমার্টিনে ট্রলার ডুবে ১৫ জনের মৃত্যু

  কক্সবাজার প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১০
সেন্টমার্টিন
ট্রলার ডুবি (ছবি : দৈনিক অধিকার)

সেন্টমার্টিনে ট্রলার ডুবে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ৬৫ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে তাদের মরদেহ উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

এখনো নিখোঁজ রয়েছে অনেকেই। উদ্ধার অভিযান চালাচ্ছে কোস্টগার্ড ও নৌবাহিনী। অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সোমবার (১০ ফেব্রুয়ারি) গভীর রাতে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন সেন্টমার্টিন দ্বীপের স্টেশন কমান্ডার শফিকুল ইসলাম। তিনি জানান, ট্রলারে শতাধিক যাত্রী ছিল। এখনো সাগরে ভাসমান লাশ দেখা যাচ্ছে। এজন্য উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা দৈনিক অধিকারকে জানান, সোমবার (১০ ফেব্রুয়ারি) টেকনাফ থেকে ছেড়ে আসা অবৈধভাবে মালয়েশিয়াগামী রোহিঙ্গা বোঝাই দুটি ট্রলার সেন্টমার্টিন দ্বীপ সংলগ্ন গভীর বঙ্গোপসাগরে দুর্ঘটনার কবলে পড়ে। সংবাদ পেয়ে মঙ্গলবার ভোররাতে কোস্টগার্ড উদ্ধার তৎপরতা শুরু করে একটি ট্রলার উদ্ধার করে। উদ্ধারকৃত ট্রলার থেকে ৬৫ জন জীবিত ও ১৫ জনকে মৃত উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্যে ১২ জন নারী ও ৩ জন শিশু রয়েছে। জিজ্ঞাসাবাদে উদ্ধারকৃতরা প্রত্যেকে উখিয়া টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা শিবিরের বাসিন্দা বলে জানিয়েছে। উদ্ধারকৃতদের পরিবারকে সংবাদ দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে। কোস্টগার্ডের ডুবুরি দল অপর নিখোঁজ ট্রলারটি উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। তবে মৃতদেহের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড