• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হালদায় অবৈধ বালু উত্তোলনকারী ড্রেজার ধ্বংস করলেন ইউএনও

  হাটহাজারী প্রতিনিধি, চট্টগ্রাম

১১ ফেব্রুয়ারি ২০২০, ০৫:৪৬
ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস
ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস (ছবি : দৈনিক অধিকার)

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীর ইন্দিরা ঘাট এলাকা থেকে বালু উত্তোলনকারী একটি ড্রেজার জব্দ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে হালদা নদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমীন।

ইউএনও রুহুল আমীন দৈনিক অধিকারকে জানান, উপজেলার ইন্দিরা ঘাট এলাকায় হালদা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের গোপন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বালু উত্তোলনের একটি ড্রেজার ও প্রায় এক কিলোমিটার একটি পাইপ জব্দ করা হয়। পরে জব্দ করা ড্রেজার এবং পাইপ ধ্বংস করা হয়।

আরও পড়ুন : ভালুকায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

তিনি আরও জানান, হালদা নদী থেকে বালু উত্তোলনের ফলে নদীর পাড় ভেঙে গিয়ে বেড়িবাঁধের ব্যাপক ক্ষতি করছে অসাধু বালু ব্যবসায়ীরা। অথচ সরকার হাজার হাজার কোটি টাকা ব্যয় করে এই হালদার পাড় নির্মাণ করে যাচ্ছে। গত এক বছর চার মাসে হালদায় অভিযান চালিয়ে ৭টি ড্রেজার এবং ১২টি বালু উত্তোলনে ব্যবহৃত ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস করা হয়েছে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড