• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাইবান্ধায় জাতীয় পার্টির ইউএনও অফিস ঘেরাও

  গাইবান্ধা প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪০
ঘেরাও
ইউএনও অফিস ঘেরাও করে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকাদাহ করে উপজেলা জাতীয় পার্টি (ছবি : দৈনিক অধিকার)

সুন্দরগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের অপসারণ দাবিতে ইউএনও অফিস ঘেরাও করে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকাদাহ করেছে উপজেলা জাতীয় পার্টি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে এ কর্মসূচি পালন করে তারা।

উপজেলা জাপার দলীয় কার্যালয় থেকে বের হওয়া মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ইউএনও অফিস ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শণ করে তারা। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

পৌর জাপার সভাপতি আব্দুর রসিদ সরকার ডাবলুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- উপজেলা সেচ্ছাসেবক পার্টির সভাপতি সরওয়ার হোসেন বাবু, ছাত্র সমাজের সভাপতি সুলতান সরকার সুজন, যুবসংহতির সভাপতি রেজাউল আলম রানা, ছাত্র নেতা নুর মোহাম্মদ রাফি, মোসলেম মিঞাজি ও জাপার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় বক্তারা বলেন, বিগত পাঁচ বছরে পিআইও নুরুন্নবী সরকার এ উপজেলায় লুটপাটের রাজত্ব কায়েম করেছে। তার বিরুদ্ধে দাপ্তরিক ব্যবস্থা নিলেও তিনি তা গ্রাহ্য করেননি। এমনকি উচ্চ আদালত তার বদলি বহাল ও পূর্বের আদেশ স্থগিত করলেও তিনি তা অমান্য করছেন।

তাকে দ্রুত এ উপজেলা থেকে অপসারণ ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা না হলে লাগাতার আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেন তারা।

আরও পড়ুন : ব্রাহ্মণবাড়িয়া কারাগারে বন্দির মৃত্যু

উল্লেখ্য, ২০১৫ সালে এ উপজেলায় যোগদানের পর থেকে নানা অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন পিআইও নুরুন্নবী সরকার। গত বছরের ৭ সেপ্টেম্বর তার অনিয়ম দুর্নীতি নিয়ে একাধিক সংবাদ প্রকাশ করে গণমাধ্যম। এরপর তাকে চট্টগ্রামের সন্দ্বীপে বদলির আদেশ দেয় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। তিনি সেখানে যোগদান না করে ১২ গণমাধ্যমকর্মীর নামে পৃথক দুটি মানহানির মামলা করেন। পরে আদালতে একটি রিট পিটিশন দাখিল করে বদলি স্থগিত করে অফিসে বহাল থাকেন তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড