• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হবিগঞ্জে মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

  হবিগঞ্জ প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৪
আদালত
আদালত (ছবি : ফাইল ফটো)

হবিগঞ্জের মাধবপুরে মাকে হত্যার দায়ে ছেলে দীপু সরকারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাছিম রেজার আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত দীপু সরকার মাধবপুর উপজেলার একতারপুর নোয়াহাটি গ্রামের শ্রী রাজমোহন সরকারের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৪ সালের ১৫ এপ্রিল রাত ৭টার দিকে দীপু সরকার তার মা রৌশন বালা সরকারকে ভাত দিতে বলে। এ সময় মা ভাত দিতে অপারগতা প্রকাশ করলে দীপু সরকার একটি বাঁশের লাঠি দিয়ে মাকে এলোপাতাড়ি পেটাতে থাকে। তার চিৎকার শুনে দীপুর বৌদি তুলন সরকার এগিয়ে এলে তাকেও মারধর শুরু করে।

পরে পরিবারের সদস্যরা ও স্থানীয় লোকজন এসে গুরুতর আহত অবস্থায় দুইজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মা রৌশন বালা সরকারকে মৃত ঘোষণা করেন।

আহত তুলন সরকারকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করেন। ঘটনার পরই স্থানীয় লোকজন দীপু সরকারকে আটক করে মাধবপুর থানায় হস্তান্তর করে। পরদিন ১৬ এপ্রিল নিহত রৌশন বালার স্বামী শ্রী রাজমোহন সরকার বাদী হয়ে ছেলে দীপু সরকারকে আসামি করে মাধবপুর থানায় একটি মামলা দায়ের করেন।

আরও পড়ুন : বরিশালে দুই প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

২০০৪ সালের ১৬ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা মাধবপুর থানার তৎকালীন এসআই শ্যামল চন্দ্র পাল তদন্ত শেষে দীপু সরকারকে আসামি করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। মামলায় ২৪ জন সাক্ষীর মধ্যে নয়জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক উল্লেখিত রায় দেন। রায় প্রদানের সময় আসামি পলাতক ছিলেন। রাষ্ট্র পক্ষের মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালেহ উদ্দিন আহমেদ এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন শফিকুর রহমান চৌধুরী।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড