• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে ক্লাস চলাকালীন শিক্ষাপ্রতিষ্ঠানে আগুন

  ময়মনসিংহ প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৫
আগুন
ভয়াবহ এই আগুনে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহে ক্লাস চলাকালীন ‘এক্সিলেন্ট স্কুল এন্ড মাদরাসা’ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত তিনজন আহত হয়েছেন।

পাশাপাশি ভয়াবহ এই আগুনে মাদরাসা ঘরসহ পাশের একটি বাসা সম্পূর্ণ ভস্মীভূত হয়ে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে জেলার ফুলপুর উপজেলার কলেজ রোডস্থ ওই শিক্ষা প্রতিষ্ঠানে ভয়াবহ এই আগুনের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, যথারীতি সোমবার বিকালেও ফুলপুর পৌর এলাকার কলেজ রোডের ‘এক্সিলেন্ট স্কুল এন্ড মাদরাসায়’ পাঠদানের কার্যক্রম চলছিল। বিকাল ৩টার দিকে হঠাৎ মাদরাসার একটি ঘরে আগুন লেগে যায়। কিছু বুঝে ওঠার আগেই পুরো মাদরাসাসহ পাশের আকিজুল ইসলামের বাসাজুড়ে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় মাদরাসার কক্ষ থেকে ছোট-ছোট শিক্ষার্থীদের দ্রুত বাইরে বের করে আনা হয়।

পরবর্তীকালে অগ্নিকাণ্ডের খবরে ফুলপুর ফায়ার সার্ভিস ও থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় এলাকাবাসীসহ সকলে যৌথভাবে প্রায় ঘণ্টাখানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে মাদরাসার ছয়টি কক্ষসহ আরও চারটি কক্ষের আবাসিক স্থাপনা ভস্মীভূত হয়ে যায়। এছাড়া মাদরাসাসহ ক্ষতিগ্রস্ত আকিজুল ইসলামের বাসায় থাকা সম্পদের মধ্যে চারটি ল্যাপটপ, ৮ থেকে ১০টি ফ্রিজ ও বিপুল পরিমাণ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

এই অগ্নিকাণ্ডে মাদরাসার শিক্ষার্থীদের কোনো ক্ষতি না হলেও সেলিনা আক্তারসহ (৩৫) তিনজন আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা প্রাথমিকভাবে ধারণা করছেন- বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

এ দিকে, আগুনের খবর পেয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইফুল ইসলাম, পৌরসভার মেয়র আমিনুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম ও ফুলপুর থানার পুলিশ কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। এ সময় তারা মাদরাসার শিক্ষার্থীসহ ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন।

আরও পড়ুন : এক মেয়েকে কবরে রেখে অপরজনের লাশ নিতে হাসপাতালে বাবা

ভয়াবহ এই আগুনে ক্ষতিগ্রস্ত ‘এক্সিলেন্ট স্কুল এন্ড মাদরাসার’ অধ্যক্ষ সাংবাদিক আব্দুল মান্নান ও ভস্মীভূত বাড়ির মালিক আকিজুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডে নগদ টাকা, ল্যাপটপ, বেশ কয়েকটি ফ্রিজসহ অন্যান্য আসবাবপত্র পুড়ে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড