• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাউজানে মুক্তিযোদ্ধার শিরশ্ছেদ, মূল হোতা গ্রেপ্তার

  রাউজান প্রতিনিধি, চট্টগ্রাম

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৭
গ্রেপ্তার
গ্রেপ্তার মূল হোতা শেখ সোহরাব হোসেন সাদিচ (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের রাউজানে প্রকাশ্য দিবালোকে মুক্তিযোদ্ধা একেএম নুরুল আজম চৌধুরী হত্যাকাণ্ডের ঘটনায় শেখ সোহরাব হোসেন সাদিচ (২৬) নামে এক যুবকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।

রবিবার (৯ ফেব্রুয়ারি) রাতে রাউজানের পথেরহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি কিরিচ ও রক্তমাখা জামা উদ্ধার করা হয়।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে চান্দগাঁওয়ে র‌্যাব-৭-এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আটকের বিষয়টি নিশ্চিত করেন সহকারী পুলিশ সুপার কাজী মোহাম্মদ তারেক আজিজ।

তিনি বলেন, শেখ সোহরাব হোসেন সাদিচ ক্ষোভ থেকে নুরুল আজম চৌধুরীকে হত্যা করেছে। সোহরাবকে নিয়ে বিভিন্ন সময় ঠাট্টা-বিদ্রূপ করতেন নুরুল আজম। এতে তার ক্ষোভ সৃষ্টি হয়। গত পাঁচ মাস যাবত তাকে হত্যার পরিকল্পনা করছিল সোহরাব।

তিনি আরও বলেন, প্রযুক্তির সহায়তায় আসামিকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, মূলত দীর্ঘদিনের ক্ষোভ থেকে নুরুল আজমকে হত্যা করেছে। হত্যাকাণ্ডের শিকার নুরুল আজমের সঙ্গে দীর্ঘদিনের পরিচয় ছিল হত্যাকারী সোহরাবের। নুরুল আজমের দোকানে নিয়মিত আসত সে।

নুরুল আজমকে হত্যার জন্য এক হাজার টাকার বিনিময়ে একটি কিরিচ কিনে সোহরাব। সেই কিরিচ দিয়ে নৃশংসভাবে নুরুল আজমকে হত্যা করে। হত্যাকাণ্ডের পর কিরিচ পরিষ্কার করে ফের কামারের দোকানে ফেরত দেয়।

জানা যায়, নিহতের ভাই নুরুল আজম চৌধুরী হত্যাকাণ্ডের ঘটনায় কারও নাম উল্লেখ না করে খুনের মামলা করেন।

আরও পড়ুন : রাউজানে প্রকাশ্যে কুপিয়ে বৃদ্ধের শিরশ্ছেদ

উল্লেখ্য, শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলার উরকিরচর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের হারপাড়া উচ্চ বিদ্যালয়ের পাশে প্রকাশ্য দিবালোকে ধারালো কিরিচ দিয়ে কুপিয়ে একেএম নুরুল আজম চৌধুরীর শিরশ্ছেদ করা হয়। তিনি হাটহাজারীর গড়দুয়ারা ইউনিয়নের গুরামিয়া চৌধুরী বাড়ির আব্দুল হালিমের জ্যেষ্ঠ ছেলে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড