• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে শিশু ধর্ষণের দায়ে বৃদ্ধের যাবজ্জীবন

  বরিশাল প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৯
যাবজ্জীবন
কারাদণ্ডপ্রাপ্ত বৃদ্ধ শাহজাহান রাঢ়ী (ছবি : দৈনিক অধিকার)

বরিশালে ১০ বছরের শিশুকে ধর্ষণের দায়ে বৃদ্ধ শাহজাহান রাঢ়ীকে (৬০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ সোমবার (১০ ফেব্রুয়ারি) এ দণ্ডাদেশ প্রদান করেন। 

রায় ঘোষণার পর শাহজাহান রাঢ়ীকে আদালত থেকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তিনি মেহেন্দিগঞ্জ উপজেলার পূর্ব ইয়ারবাগ গ্রামের মৃত সৈয়দ জামালের ছেলে। ধর্ষিতা শিশুটিও একই গ্রামের বাসিন্দা। 

আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ৩ মার্চ ১০ বছরের এক শিশুকে ধর্ষণ করে শাহজাহান রাঢ়ী। ইয়ারবাগ গ্রামে তার একটি মাছের ঘের রয়েছে। ঘটনার দিন সন্ধ্যায় শিশুটি মাছের ঘেরে শুকনো কাপড় আনতে যায়। পরে সেখান থেকে তাকে আখ ক্ষেতের মধ্যে নিয়ে ধর্ষণ করে শাহজাহান রাঢ়ী। তখন শাহজাহান রাঢ়ীর বয়স ছিল ৫০ বছর। 

আরও পড়ুন : নড়াইলে ৫ জুয়াড়ির কারাদণ্ড

এ ঘটনায় একই বছরের ৭ মার্চ শিশুটির মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই বছরের ১৫ মে মেহেন্দিগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক আব্দুল মালেক মামলার চার্জশীট দেন। আদালতে ছয়জনের সাক্ষ্য গ্রহণে অভিযোগ প্রমাণিত হওয়ায় শাহজাহান রাঢ়ীকে উল্লেখিত দণ্ডে দণ্ডিত করা হয়। 

 ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড