• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কমলনগরে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৭
লক্ষ্মীপুর
জেলা আদালত (ছবি : সংগৃহীত)

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় ধর্ষণ মামলায় আবদুর রহিম নামে এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন।

এ মামলায় মো. হেলাল নামে আরও এক আসামিকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়। এছাড়াও শ্যাম সুন্দর নামে অপর আসামি নির্দোষ প্রমাণিত হওয়ায় তিনি খালাস পেয়েছেন।

জানা গেছে, সাজাপ্রাপ্ত আসামি আবদুর রহিম কমলনগর উপজেলার চর মার্টিন এলাকার বাসিন্দা রফিক উল্লার ছেলে এবং মো. হেলাল একই এলাকার আবু তাহেরের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১০ অক্টোবর বিয়ের প্রলোভন দেখিয়ে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট এলাকার মেঘনা সিনেমা হলে নিয়ে এক কিশোরীকে ধর্ষণ করা হয়। পরের দিন বিকালে ভিকটিমের ভাই বাদী হয়ে কমলনগর থানায় ধর্ষণ মামলা দায়ের করেন (জি আর মামলা নম্বর- ১২২/১৪)। এতে চর মার্টিন এলাকার বাসিন্দা আব্দুর রহিম, মো. হেলাল ও শ্যাম সুন্দরসহ তিনজনকে আসামি করা হয়। পরে পুলিশের অভিযোগ দাখিল, সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে আজ আদালত এ রায় দেন।

আরও পড়ুন : ভুল প্রবেশপত্রে শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনায় কারাগারে প্রধান শিক্ষক

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আবুল বাশার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রায়ের সময় কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামি আদালতে উপস্থিত ছিল না। সে জামিনে গিয়ে পলাতক রয়েছে। অপর সাজাপ্রাপ্ত আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।’

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড