• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রমেকে ভর্তি চীন ফেরত শিক্ষার্থীকে ঢাকায় আনা হচ্ছে

  রংপুর প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৬
রংপুর
করোনা ভাইরাস আতঙ্ক (ছবি : দৈনিক অধিকার)

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি আলামিন নামে চীন ফেরত শিক্ষার্থীকে ঢাকায় আনা হচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে আলামিনকে রবিবার (৯ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫৫ মিনিটে রমেক হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি করা হয়েছিল।

সোমবার (১০ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন রমেক হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক দেবেন্দ্রনাথ সরকার। তিনি বলেন, আলামিনের অবস্থা সংকটজনক।

আলামিনের বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুরে। তিনি ওই গ্রামের রেজাউল ইসলামের ছেলে।

তবে তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হতে পারে বলে জানা গেছে।

আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির জানান, চীন ফেরত ওই শিক্ষার্থী ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করত। রবিবার সকাল ৭টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়। পরে রাত ১০টায় তিনি তার নিজ বাড়ি কালীগঞ্জে আসেন। এখানে আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

শনিবার (৮ ফেব্রুয়ারি) থেকে রংপুরে চিকিৎসাধীন আছেন চীন ফেরত আরেক শিক্ষার্থী তাশদীদ হোসেন। তার শরীরের ঘাম, রক্ত এবং লালার নমুনা আইইডিসিআরের ল্যাব টেকনিশিয়ানে পাঠানো হয়েছে। মঙ্গলবার এ বিষয়ে চূড়ান্ত রিপোর্ট দিবে আইইডিসিআর।

আরও পড়ুন : রংপুরে চীন ফেরতের শরীরে করোনার লক্ষণ নেই

তাশদীদ হোসেন (২৪) শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। রমেক হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. দেবেন্দ্রনাথ সরকার বলেন, তাশদীদের আপাতত কোনো সমস্যা নেই। তবে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইডিসিআর) প্রতিবেদন না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তাশদীদ নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগঞ্জের মোতালেব হোসেনের ছেলে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড