• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লায় হঠাৎ বেড়েছে খুন নির্যাতনের ঘটনা

  কুমিল্লা প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৩৮
কুমিল্লা
খুন নির্যাতনের ঘটনা বেড়েছে (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লা জেলায় হঠাৎ করে বেড়ে গেছে খুন, নির্যাতন, কিশোর গ্যাংয়ের উৎপাতসহ বিভিন্ন অপরাধের ঘটনা।শুধু জানুয়ারি মাসেই জেলায় ১২টি হত্যাকাণ্ড ও ৪০টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন শৃঙ্খলা কমিটির নেতৃবৃন্দ।

রবিবার (৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য প্রকাশ করা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার বলছেন, উদ্বিগ্ন হবার কিছু নেই। খুনের ঘটনা ডিসেম্বরের তুলনায় জানুয়ারিতে বেড়েছে। তবে এর মধ্যে অজ্ঞাত খুন ৩টি, পারিবারিক কলহের জেরে ১টি, ধর্ষণের পর হত্যা ১টি, অজ্ঞাত লাশ উদ্ধার ১টিসহ মোট ১২টি। এসব খুনের সঙ্গে জড়িত অপরাধীদের ধরতে এবং বিচারের আওতায় আনতে পুলিশ বিভাগ সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।

জেলা আইনশৃঙ্খলা কমিটির সূত্রে জানা যায়, জানুয়ারিতে কুমিল্লায় ১২টি খুন, ৪০টি নারী ও শিশু নির্যাতন ছাড়াও সিঁদেল চুরি ১২টি, দস্যুতা ৩টি এবং বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটেছে। এ ছাড়াও মাদক, অস্ত্র, চোরাচালান ও দ্রুত বিচারসহ বিভিন্ন আইনে মোট মামলা হয়েছে ৪০৫টি। এর মধ্যে মাদকদ্রব্য আইনেই মামলা হয়েছে ২০৩টি।

শহরজুড়ে কিশোরের গ্যাংয়ের উৎপাতের বিষয়টি তুলে ধরে আইনশৃঙ্খলা কমিটির সদস্য ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ওমর ফারুক বলেন, শহরের সালাহউদ্দিন মোড়, ঠাকুরপাড়া, মদিনা মসজিদ রোড, নজরুল এভিনিউ এলাকাসহ বিভিন্ন এলাকায় কিশোরদের আনাগোনা ও আড্ডা বেড়েছে। এসব ‘কিশোর গ্যাং’ এক এলাকা থেকে এসে অন্য এলাকায় আড্ডাবাজি করে। এ সময় ইভটিজিং, খোলা জায়গায় ধূমপান ও মাদকগ্রহণের মতো ঘটনাও ঘটে।

জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, দীর্ঘদিন ধরেই কুমিল্লার আইনশৃঙ্খলা স্বাভাবিক রয়েছে। হঠাৎ করে গত মাসে কিছুটা অবনতি হলেও তা আবার স্বাভাবিক পর্যায়ে চলে আসবে। এজন্য সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ দায়িত্ব গুরুত্বের সঙ্গে পালনের আহ্বান জানান তিনি।

এছাড়া জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা ও পুলিশ প্রশাসন সমন্বিতভাবে কাজ করছে বলে জানান তিনি।

কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা পরিচালনা করেন নবনিযুক্ত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ এম জামেরী হাসান।

আরও পড়ুন : কুমিল্লায় বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

এতে আরও উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ারসহ বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের প্রধান ও প্রতিনিধিগণ।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড