• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় ভুয়া ১২ পরীক্ষার্থী আটক, ২ সুপারের কারাদণ্ড

  বগুড়া প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৯
কারাদণ্ড
কারাদণ্ড প্রাপ্ত দুই মাদরাসা সুপার (ছবি : দৈনিক অধিকার)

বগুড়ার শেরপুরে দুই মাদরাসা সুপারসহ ১২ ভুয়া দাখিল পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক হওয়া ওই দুই সুপারকে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়। 

রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের ধনকুন্ডী আয়েশা মওলা বক্স দাখিল মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

দণ্ডাদেশপ্রাপ্ত সুপাররা হলেন- উপজেলার সুঘাট ইউনিয়নের মধ্যভাগ দাখিল মাদরাসার সুপার ও গুয়াগাছি গ্রামের আজিজুর রহমানের ছেলে আকবর আলী (৪৯) ও সীমাবাড়ী ইউনিয়নের নাকুয়া দাখিল মাদরাসার সুপার ও সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার আবুদিয়া গ্রামের মৃত আহমদ আলীর ছেলে সেলিম উদ্দীন (৪৮)। 

এছাড়া আটককৃত ১২ ভুয়া পরীক্ষার্থীকে পুলিশের হেফাজতে রাখা হয়েছে। তারা হলো- কল্যাণী বালিকা দাখিল মাদরাসার ছাত্রী মোছা. আরমিনা খাতুন, সাথী আক্তার, সীমা খাতুন, লায়লা আক্তার, নাসিমা পারভীন এবং নাকুয়া দাখিল মাদরাসার আবু রায়হান, আব্দুস সালাম, কাওছার আলী, সুজন মিয়া, তাসলিমা খাতুন ও মধ্যভাগ দাখিল মাদরাসার মো. সোহাগ হোসেন ও মোছা. শ্যামলী খাতুন। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জামশেদ আলম রানা নিশ্চিত করে বলেন, ওই মাদরাসা কেন্দ্রে পরীক্ষা চলাকালে গোপনে ভুয়া পরীক্ষার্থীদের সম্পর্কে জানতে পেরে তাদের যাচাই-বাছাই করা হয়। 

এক পর্যায়ে তাদের প্রবেশপত্রের সঙ্গে ছবি ও নামের মিল না থাকায় ভুয়া পরীক্ষার্থী প্রমাণিত হওয়ায় তাদের আটক করা হয়। এছাড়া প্রত্যেকেই অন্য পরীক্ষার্থীর হয়ে পরীক্ষা দিয়ে আসছিল বলেও শিকার করেন। 

জিজ্ঞাসাবাদে তারা জানায়, তাদের মাদরাসাগুলো নন এমপিও হওয়ায় সুপাররা তাদের প্রক্সি দিতে এনেছিল। পরে ভুয়া পরীক্ষার্থীদের কর্মকাণ্ডের সহযোগিতা করার অপরাধে ওই দুই মাদরাসা সুপারকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে বলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান। 

আরও পড়ুন : দিনাজপুরে ট্রাক কেড়ে নিল মোটরসাইকেল আরোহীর প্রাণ

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, দণ্ডাদেশপ্রাপ্ত মাদরাসা সুপার ও ভুয়া পরীক্ষার্থীরা থানা হেফাজতে রয়েছেন। তবে ভুয়া পরীক্ষার্থীদের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে এই পুলিশ কর্মকর্তা জানান। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড