• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরসরাইয়ে নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ

  মিরসরাই প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪০
চট্টগ্রাম
সেলাই মেশিন বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

মিরসরাইয়ে উপকূল সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে এবং বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে পরিচালিত ‘বেকার মেয়েদের সেলাই প্রশিক্ষণ প্রদান এবং সেলাই মেশিন বিতরণ’ প্রকল্পের আওতায় নারীদের স্বাবলম্বী করতে ৬ মাস প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

উপজেলার ১৪ নম্বর হাইতকান্দি, ১৬ নম্বর সাহেরখালী ও সীতাকুন্ড উপজেলার ১ নম্বর সৈয়দপুর ইউনিয়নের ২০ জন নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। শনিবার (৮ ফেব্রুয়ারি) হাইতকান্দি ইউনিয়নে অবস্থিত উপকূল সমাজ উন্নয়ন সংস্থার কার্যালয়ে এ কার্যক্রম সম্পন্ন হয়।

সংস্থার নির্বাহী পরিচালক জোবায়ের ফারুক লিটনের সঞ্চালনায় এবং সংস্থার নির্বাহী পরিষদের সভাপতি ও কমর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হাইতকান্দি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কমল ভৌমিক, কমরআলী বাজার উন্নয়ন কমিটির সদস্য রুহুল আমিন রাজু, কমরআলী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলাম মোমিন, উপকূল সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য আলা উদ্দিন, হারাধন চক্রবর্তী, ইউপি সদস্য সালা উদ্দিন রিয়াদ, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য কহিনুর বেগম প্রমুখ।

সেলাই মেশিন পেয়ে খুশি হয়ে তারা বলেন, ইতঃপূর্বে আমরা সংসারে তেমন কোনো ভূমিকা রাখতে পারতাম না। এখন থেকে আমরা সংসারে আয় রোজগারে ভূমিকা রাখতে পারব। আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি উপকূল সমাজ উন্নয়ন সংস্থার প্রতি।

আরও পড়ুন : ৯৯৯ এ কল দিয়ে অপহরণ থেকে রক্ষা পেল মাদরাসাছাত্রী

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। নারীদের স্বাবলম্বী করে তুলতে নানামুখী উদ্যোগ ইতোমধ্যে আশার আলো দেখিয়েছে। নারীদের স্বাবলম্বী করতে উপকূল সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে প্রশিক্ষণ ও সেলাই মেশিন বিতরণ অনন্য উদ্যোগ।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড