• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯৯৯ এ কল দিয়ে অপহরণ থেকে রক্ষা পেল মাদরাসাছাত্রী

  সারাদেশ ডেস্ক

০৯ ফেব্রুয়ারি ২০২০, ১১:১২
ময়মনসিংহ
৯৯৯ এ কলে রক্ষা (ছবি : প্রতীকী)

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে অপহরণকারীদের কবল থেকে রক্ষা পেয়েছে ১৪ বছর বয়সী মাদরাসা পড়ুয়া এক কিশোরী। এ ঘটনায় অপহরণের মূলহোতা ও ৯ সহযোগীকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয়রা।

শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকালে ময়মনসিংহের হালুয়াঘাটে উপজেলার আমতৈল ইউনিয়নের বিষমপুর গ্রামে কিশোরীর নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী কিশোরী স্থানীয় একটি কওমী মাদরাসার বিশেষ জামাত বিভাগের ছাত্রী।

গ্রেপ্তারকৃত মূলহোতা উপজেলার বিষমপুর গ্রামের মো. সাইদুল ইসলামের ছেলে মো. শাকিল (২১)। তার সহযোগীরা হলেন- পার্শ্ববর্তী ফুলপুর উপজেলার পশ্চিম ইমাদপুর গ্রামের মো. শরিফুল ইসলাম (২০), ইমাদুপর গ্রামের মিজানুর রহমান (১৭), কাজিয়াকান্দা গ্রামের রাতুল ইসলাম (১৬), গোদারিয়া গ্রামের মুনাদজেল আল মাহি (১৬), আওলাদ হোসেন (১৭), নয়ন মিয়া (১৬), শাহজাহান সম্রাট (১৬), সাহাব (১৫) ও পাইক পাড়া গ্রামের আশিক (১৭)।

এ ঘটনায় কিশোরীর পিতা হরমুজ আলী বাদী হয়ে হালুয়াঘাট থানায় অপহরণের অভিযোগে একটি মামলা দায়ের করেছেন (মামলা নম্বর-১১)।

ভুক্তভোগীর পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, বখাটে শাকিল দীর্ঘদিন ধরে ওই কিশোরীকে মাদরাসায় আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করত। কিশোরীর কাছ থেকে কোনো প্রকার সাড়া না পেয়ে ঘটনার দিন বিকালে নিজ বাড়ি থেকে টেনে হিঁচড়ে রাস্তায় নিয়ে আসে। এ সময় কিশোরীর চিৎকারে অপহৃতার নানা হাজী মোস্তাক আহমেদসহ স্থানীয়রা ৪টি মোটরবাইক ও অপহরণকারীদের আটক করে ৯৯৯-এ কল করেন।

সংবাদ পেয়ে হালুয়াঘাট থানার ওসি (তদন্ত) আবু বক্কর সিদ্দিক ও সেকেন্ড অফিসার মোহাম্মদ মনোয়ার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে অপহরণকারীদের তৎক্ষণাৎ গ্রেপ্তার করেন।

আরও পড়ুন : রাজশাহীর মোবাইল মার্কেটে আগুন

ঘটনার সত্যতা নিশ্চিত করে ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ সংবাদ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করে ৪টি মোটরবাইকসহ ওই অপহরণকারীদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় অত্র থানায় অপহরণকারীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড