• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে একসঙ্গে ৩ ভাই ও এক বোনের জন্ম

  নোয়াখালী প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৩
নোয়াখালী
৪ সন্তানের জন্ম (ছবি : সংগৃহীত)

নোয়াখালী শহরের মাইজদীতে একসঙ্গে তিন ছেলে ও এক মেয়ে সন্তানের জন্ম দিয়েছেন নাছরিন আক্তার বৃষ্টি (২৬)।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালের অপারেশন কক্ষে নরমাল ডেলিভারির মাধ্যমে ওই চার সন্তানের জন্ম দেন বৃষ্টি। তিনি নোয়াখালী পৌরসভার উজ্জ্বলপুর এলাকার কাতার প্রবাসী মো. মোহনের স্ত্রী।

এ দিকে একসঙ্গে চার সন্তানের জন্ম দেওয়ায় বৃষ্টির পরিবার ও আত্মীয়স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে। তার ভগ্নিপতী ইউছুফ সুমন ও বড় ভাই মো. আজাদ জানান, শনিবার দুপুরে প্রসবযন্ত্রণা উঠলে দ্রুত বৃষ্টিকে গুডহিল কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেই সন্ধ্যার দিকে ডা. লুৎফুন নাহারের তত্ত্বাবধানে নরমাল ডেলিভারির মাধ্যমে চার সন্তান প্রসব করেন তিনি। প্রথমে এক কন্যা সন্তানের জন্ম হয়। এরপর একে একে তিন ছেলের জন্ম দেন বৃষ্টি।

বৃষ্টির মা নাছরিন আক্তার বলেন, ওর প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে। সে বেজায় খুশি। আল্লাহ যেন এই সন্তানদের সুস্থ রাখে সে জন্য সবার কাছে দোয়া চেয়েছে সে।

এ দিকে চিকিৎসকরা জানিয়েছেন, সদ্যজাত ওই চার শিশু স্বাভাবিক সময়ের আগে জন্ম নেওয়ায় ওজন তুলনামূলক কম।

হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার জানান, নবজাতকদের স্বাভাবিক ওজন হলো আড়াই কেজি। কিন্তু এই চার নবজাতকের ওজন স্বাভাবিকের তুলনায় কম হওয়ায় তাদের কিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছে। বিশেষ করে শ্বাসকষ্টে ভুগছে শিশুগুলো।

‘নবজাতকদের ওজন ১ কেজি আড়াইশ গ্রাম থেকে দেড় কেজির মধ্যে হওয়ায় তাদের স্বাস্থ্যঝুঁকি রয়েছে। তাদের বর্তমানে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য এ শিশুদের ঢাকা শিশু হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।’

আরও পড়ুন : মান্দায় কাঁঠাল পাতার জমজমাট ব্যবসা

বৃষ্টি-মোহন দম্পতির মুন নামে পাঁচ বছর বয়সী আরও এক মেয়ে রয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড